শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদঅর্থ ও বানিজ্য সময়কাতার রুটে ডানা মেলতে যাচ্ছে রিজেন্ট এয়ারওয়েজ

কাতার রুটে ডানা মেলতে যাচ্ছে রিজেন্ট এয়ারওয়েজ

পারস্য উপসাগরের দেশ কাতারে ডানা মেলতে যাচ্ছে দেশের শীর্ষস্থানীয় বেসরকারি বিমানসংস্থা রিজেন্ট এয়ারওয়েজ। আগামী ১৯ মে থেকে শুরু হচ্ছে ঢাকা-দোহা-ঢাকা ফ্লাইট। জুনের প্রথম সপ্তাহ থেকে চলাচল করবে চট্টগ্রাম-দোহা-চট্টগ্রাম রুটে। ১৮ এপ্রিল রিজেন্ট এয়ারওয়েজের পক্ষ থেকে জানানো হয়, প্রাথমিকভাবে সপ্তাহে ৪ দিন এই রুটে চলাচল করবে রিজেন্ট। প্রতি সোম, বুধ, শুক্র ও রোববার রাত ১০টা ৪৫ মিনিটে ঢাকা থেকে ছেড়ে স্থানীয় সময় রাত ১টা ৪৫ মিনিটে দোহা পৌঁছাবে। সেখান থেকে মধ্যরাত ২টা ৪৫ মিনিটে ছেড়ে সকাল ১০টা ৩০ মিনিটে ঢাকা এসে পৌঁছাবে।

বহরে সদ্যযুক্ত ১৬৭ আসনের নতুন প্রজন্মের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজটি চলাচল করবে রিজেন্টের ৭ম এই আন্তর্জাতিক রুটে। উড়োজাহাজটিতে ৮টি বিজনেস এবং ১৫৯টি ইকোনমি আসন রয়েছে। কর্তৃপক্ষ জানায়, সব ধরনের করসহ ঢাকা-দোহা সর্বনিম্ন ভাড়া ওয়ানওয়ে ২৩ হাজার ৪৫৩ টাকা এবং রিটার্ন ৩৯ হাজার ৮৪২ টাকা। দোহা-ঢাকা সর্বনিম্ন ভাড়া ওয়ানওয়ে ৭০০ কাতারি রিয়াল এবং রিটার্ন ১১৫১ রিয়াল। এছাড়া প্রত্যেক যাত্রী দেশ থেকে যাওয়ার সময় ২০ কেজি এবং দোহা থেকে আসার সময় ৪০ কেজি ফ্রি ব্যাগেজ সুবিধা পাবেন।

মধ্যপ্রাচ্যে এটি রিজেন্ট এয়ারওয়েজের দ্বিতীয় গন্তব্য। এর আগে গত বছরের এপ্রিলে ওমানের রাজধানী মাসকাট রুটের মাধ্যমে মধ্যপ্রাচ্যে প্রথম যাত্রা শুরু করে রিজেন্ট এয়ারওয়েজ। নতুন রুটের প্রেক্ষাপট তুলে ধরে রিজেন্ট এয়ারওয়েজের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) লে. জেনারেল (অ:) এম. ফজলে আকবর বলেন, রিজেন্টের অন্যতম লক্ষ্য সাশ্রয়ী খরচে আরামদায়ক ভ্রমণের মাধ্যমে মধ্যপ্রাচ্য প্রবাসী বিপুল সংখ্যক বাংলাদেশিদের আকাশপথে যাতায়াতের বিশ্বস্ত সঙ্গী হওয়ার। মাসকাট রুটের সাফল্যের ধারাবাহিকতায় মধ্যপ্রাচ্যের বাকি দেশগুলোতে রুট সম্প্র্রসারণের উদ্যোগ নেওয়া হয়েছে।

২০২২ সালের বিশ্বকাপকে সামনে রেখে কাতারে বাংলাদেশি শ্রমবাজার সম্প্রসারিত হওয়ায় যে ক্ষেত্র সৃষ্টি হচ্ছে তা ধরতেই মধ্যপ্রাচ্যে দ্বিতীয় গন্তব্য হিসেবে দোহা যুক্ত করা হয়েছে বলে তিনি জানান। রিজেন্ট এয়ারওয়েজ বর্তমানে কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক, কলকাতা, কাঠমান্ডু এবং মাসকাট আন্তর্জাতিক রুট এবং চট্টগ্রাম ও কক্সবাজার অভ্যন্তরীণ রুটে চলাচল করছে। বহরে রয়েছে ৪টি বোয়িং এবং দুটি ড্যাশ- উড়োজাহাজ ।

আরও পড়ুন

সর্বশেষ