শনিবার, মে ১৮, ২০২৪
প্রচ্ছদটপবাংলাদেশের রাষ্ট্রপতি কোনো দলের মন্ত্রী নয়, সম্পূর্ণ নিরপেক্ষ পদ

বাংলাদেশের রাষ্ট্রপতি কোনো দলের মন্ত্রী নয়, সম্পূর্ণ নিরপেক্ষ পদ

রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ বলেছেন, সুনামগঞ্জ হাওরে বৃষ্টিপাতে ফসলের অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। এই দুর্যোগ আপনারা দ্রুত কাটিয়ে উঠবেন। আমাদের দেশে প্রচুর পরিমাণ খাদ্য মজুদ রয়েছে। আপনার‍া হওরের মানুষ না খেয়ে থাকবেন না। ১৭ এপ্রিল রাতে সুনামগঞ্জ শিল্পকলা একাডেমিতে জেলা প্রশাসন আয়োজিত জনপ্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, শিক্ষাবিদ জেলা পর্যায়ের সরকারি কর্মকর্তাবৃন্দের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রাষ্ট্রপতি বলেন, আমি সব সময় হাওরের খোঁজ খবর নেই, কারণ আমি হাওরের মানুষ। আমার জেলা কিশোরগঞ্জও হাওর বেষ্টিত এলাকা। আমি কৃষকের ছেলে তাই সুনামগঞ্জের হাওরের বর্তমান কি অবস্থা তা বুঝতে পারি।

তিনি বলেন, আপনারা দাবি করেছেন ওএমএস কার্যক্রম আগামী চৈত্র মাস পর্যন্ত চালু রাখার জন্য। এ বিষয়ে আমি সরকারকে বলব। ইতোমধ্যেই আমি প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছি।

আব্দুল হামিদ বলেন, আপনারা আমাকে ভুল বুঝেন, মনে করেন আমি সরকার। কিন্তু তা নয় আমি, নিরপেক্ষ বাংলাদেশের রাষ্ট্রপতি কোনো দলের মন্ত্রী নয়। কারণ রাষ্ট্রপতি পদ হচ্ছে সম্পূর্ণ নিরপেক্ষ পদ। জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলামের পরিচালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন- অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্তা, সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিছবাহ, কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহমেদ তওফিক, সুনামগঞ্জ-মৌলভীবাজার মহিলা সংরক্ষিত আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শামছুন নাহার বেগম প্রমুখ।

আরও পড়ুন

সর্বশেষ