মঙ্গলবার, মে ২১, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনঅস্ত্র বিক্রেতার কাছে চসিক কাউন্সিলরের রাইফেল

অস্ত্র বিক্রেতার কাছে চসিক কাউন্সিলরের রাইফেল

দুই অস্ত্র বিক্রেতার হেফাজত থেকে ৫৬ রাউন্ড গুলিসহ একটি বিদেশি রাইফেল উদ্ধার করেছে র‌্যাব।  উদ্ধারের পর চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) এক কাউন্সিলর অস্ত্রটি নিজের বলে দাবি করে সেটি ফেরত দেয়ার অনুরোধ করেছেন। তবে র‌্যাবের কাছে অনুরোধ করে সাড়া পাননি চসিক কাউন্সিলর।  দুই অস্ত্র বিক্রেতাকে আটক করে র‌্যাব কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে।  দুজন হল, শফিউল বশর রনি (২৭) এবং সোহেল রানা (৩২)। এ বিষয়ে জানতে চাইলে র‌্যাবের চট্টগ্রাম জোনের অধিনায়ক লে.কর্ণেল মিফতাহ উদ্দিন প্রথমে কিছু বলতে অস্বীকৃতি জানান।

পরে তিনি বলেন, আমরা কোন কাউন্সিলরের কাছ থেকে অস্ত্রটি উদ্ধার করিনি।  দুজন অস্ত্র বিক্রেতার কাছে পেয়েছি।  লাইসেন্স যার নামে অস্ত্র তার কাছেই থাকার নিয়ম আছে।  আরেকজনের কাছে পাওয়া গেলে সেটি অবৈধ। র‌্যাব সূত্রে জানা গেছে, শনিবার (১৪ জানুয়ারি) বিকেলে হাটহাজারী থানার চৌধুরীহাট এলাকা থেকে ‍অস্ত্র কেনার কথা বলে রনি ও সোহেল রানাকে কৌশলে আটক করে র‌্যাব।  এসময় তাদের কাছে একটি বিদেশি রাইফেল, ১টি ম্যাগজিন ও ৫৬ রাউন্ড গুলি পাওয়া যায়।

আটকের পর দুই অস্ত্র বিক্রেতা জানায়, রাইফেল এবং গুলি চসিকের কাউন্সিলর তৌফিক মুহাম্মদ চৌধুরীর।  কিছুক্ষণ পর অস্ত্রের লাইসেন্সের একটি ফটোকপি নিয়ে কাউন্সিলর এবং তার লোকজন র‌্যাব কর্মকর্তাদের কাছে যান।  কিন্তু অস্ত্রটির লাইসেন্স মেয়াদোত্তীর্ণ বলে জানিয়েছে সূত্র। এছাড়া লাইসেন্সের শর্ত অনুযায়ী সর্বোচ্চ ৫০ রাউন্ড গুলি হেফাজতে রাখার নিয়ম আছে।  কিন্তু দুজনের কাছে ছয় রাউন্ড গুলি বেশি পাওয়া গেছে। র‌্যাবের চট্টগ্রাম জোনের অধিনায়ক লে.কর্ণেল মিফতাহ উদ্দিন বলেন, গুলি পাওয়া গেছে ৫৬ রাউন্ড।  অস্ত্রের যদি লাইসেন্সও থাকে তবে ৬ রাউন্ড গুলি অবৈধ। এই ঘটনায় হাটহাজারী থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে তিনি জানিয়েছেন। চসিকের ১ নম্বর দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ডের কাউন্সিলর তৌফিক মুহাম্মদ চৌধুরী আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত।  ঘটনার বিষয়ে বক্তব্য জানতে তাকে বারবার ফোন করেও সাড়া পাওয়া যায়নি।

আরও পড়ুন

সর্বশেষ