শুক্রবার, মে ১০, ২০২৪
প্রচ্ছদরাজনীতিআদালতে পৌঁছেছেন খালেদা জিয়া

আদালতে পৌঁছেছেন খালেদা জিয়া

রাষ্ট্রদ্রোহিতা, নাশকতা ও দুর্নীতির ১২ মামলায় হাজিরা দিতে ঢাকার নিম্ন আদালতে পৌঁছেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। প্রথমেই রাজধানীর  দারুস সালাম থানার বিশেষ ক্ষমতা আইনের আট মামলায় ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হাসান মোল্লার আদালতে আত্মসমর্পণ করে জামিন চেয়েছেন তিনি। খানার ৬২ (১) ১৫, ৫ (২) ১৫, ৬ (২) ১৫, ৮ (২)১৫, ১২(২)১৫, ২৯(২)১৫, ৩১(২)১৫ ও ৩(৩)১৫ নম্বর মামলায় খালেদা জিয়ার জামিন চাওয়া হয়েছে। ১০ আগস্ট বেলা ১১টার দিকে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে পৌঁছান তিনি। এরপরই ঢোকেন এজলাসকক্ষে। এর আগেই ১২ মামলায়ই বিভিন্ন আদালতে খালেদা জিয়ার হাজিরা দাখিল করেন তার আইনজীবীরা।

৮ মামলায় আত্মসমর্পণ করে জামিনের আবেদনের শুনানি শেষে একই আদালতে রাষ্ট্রদ্রোহের মামলায় অভিযোগ গঠনের শুনানিতে হাজির থাকবেন খালেদা। এরপর খালেদা জিয়া হাজিরা দেবেন বিশেষ জজ-২ হোসনে আরা বেগমের আদালতে। সেখানে নাইকো দুর্নীতি মামলার অভিযোগ (চার্জ) গঠনের শুনানি হবে। এরপর বিশেষ জজ-৯ আমিরুল ইসলাম মোল্লার আদালতে বড়পুকুরিয়া কয়লা খনি দুর্নীতি মামলায় নিয়মিত হাজিরা দেবেন তিনি।

সবশেষে দারুল সালাম থানার নাশকতার ৪(৩) ১৫ নম্বর মামলায় ঢাকার সিএমএম আদালতে জামিন চাওয়া হবে। সেটিতে আত্মসমর্পণ করে জামিনের আবেদনের শুনানি শেষ হলে বাসায় ফিরবেন বিএনপি প্রধান। এর আগে সকাল ১০টা ১৫ মিনিটে গুলশানের বাসভবন ‘ফিরোজা’ থেকে আদালতের উদ্দেশে রওয়ান‍া দেন বিএনপি প্রধান। এদিকে খালেদা জিয়ার হাজিরাকে কেন্দ্র করে পুরান ঢাকার জনসন রোড, ভিক্টোরিয়া পার্কসহ পুরো আদালতপাড়ায় কড়া নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

আরও পড়ুন

সর্বশেষ