শনিবার, মে ১৮, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েরাজশাহীতে জামায়াত-পুলিশ বিচ্ছিন্ন সংঘর্ষে আটক ১০

রাজশাহীতে জামায়াত-পুলিশ বিচ্ছিন্ন সংঘর্ষে আটক ১০

ষ্টাফরিপোর্টার (বিডিসময়২৪ডটকম)

রাজশাহী মহানগরীতে বিচ্ছিন্ন সংঘর্ষের মধ্যে চলছে জামায়াতের ডাকা হরতাল। বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টায় নগরীর পঞ্চবটি এলাকায় শিবিরকর্মীরা রাস্তায় টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে। এসময় পুলিশ বাধা দিলে শিবিরকর্মীদের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ‍পুলিশ রাবার বুলেট ছুঁড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয় এবং ঘটনাস্থল থেকে ১০ জনকে আটক করে।

এর পরেই রাজশাহী বিমানবন্দরের সামনে গাছের গুঁড়ি ফেলে সড়ক অবরোধের চেষ্টা চালায় শিবির কর্মীরা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

শিবিরকর্মীরা পুলিশকে উদ্দেশ্য করে ইট-পাটকেল নিক্ষেপ ও বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটালে পুলিশ পাল্টা রাবার বুলেট ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে ঘটনাস্থল থেকে কাউকে আটক করতে পারেনি পুলিশ।

একই সময়ে নগরীর খড়খড়ি বাইপাস সড়কে শিবির কর্মীরা সড়ক অবরোধ করে ৪টি মালবাহী ট্রাক ভাঙচুর করে। পুলিশ ঘটনাস্থলে গেলে শিবিরকর্মী এবং পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এক পর্যায়ে শিবিরকর্মীরা পালিয়ে যায়।

এদিকে, হরতালের কারণে বাস টার্মিনাল থেকে বৃহস্পতিবারও দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি। আন্তঃজেলা রুটের অধিকাংশ বাস চলাচল বন্ধ থাকলেও নগরীর ভেতরে রিকশা, অটো রিকশা, মোটরসাইকেল, হিউম্যান হলারসহ হাল্কা যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। বিভিন্ন রুটের আন্তঃনগর ও লোকাল ট্রেন যথাসময়ে চলাচল করছে।

উল্লেখ্য, মানবতা বিরোধী অপরাধে অভিযুক্ত জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের বিরুদ্ধে দেওয়া মৃত্যুদণ্ডের রায় প্রত্যাখ্যান করে জামায়াতে ইসলাম বৃহস্পতিবার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডাকে।

আরও পড়ুন

সর্বশেষ