রবিবার, মে ৫, ২০২৪
প্রচ্ছদখেলার সময়আইসিসির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ভারতের শশাঙ্ক মনোহর

আইসিসির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ভারতের শশাঙ্ক মনোহর

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্ডিসের (আইসিসি) প্রথম স্বাধীন চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন ভারতের শশাঙ্ক মনোহর। বৃহস্পতিবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। কোনো প্রকার বাধা ছাড়াই সর্বসম্মতিক্রমে তাকে সমর্থন দেয় আইসিসি বোর্ড।

গত এপ্রিলে আইসিসির বোর্ড সভায় প্রস্তাবের ভিত্তিতে সাংবিধানিক সংশোধনীর (স্বাধীন চেয়ারম্যান নির্বাচন ইস্যু) অনুমোদন দেয় আইসিসির পূর্নাঙ্গ কাউন্সিল। লক্ষ্য, এমন কাউকে স্বাধীন চেয়ারম্যান নির্বাচিত করা যিনি বর্তমানে কোনো ক্রিকেট বোর্ডের সঙ্গে জড়িত নন। তারই ধারাবাহিকতায় ইতিহাসের প্রথম স্বাধীন চেয়ারম্যান নির্বাচিত হলেন মনোহর।

এর আগে গত মঙ্গলবার ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) প্রেসিডেন্টের পদ থেকে পদত্যাগ করে ক্রিকেট বিশ্বকেই চমকে দেন মনোহর। সঙ্গে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসিতে ও এশিয়ান ক্রিকেট কাউন্সিলে বিসিসিআইয়ের প্রতিনিধি হিসেবেও তার পদত্যাগের বিষয়টিও নিশ্চিত করেন বিসিসিআই সেক্রেটারি অনুরাগ ঠাকুর। এদিকে নির্বাচনে জয় লাভারে পর এক বিবৃতিতে মনোহর বলেন, আইসিসির চেয়ারম্যান হিসাবে নির্বাচিত হওয়া গর্বের বিষয়। এজন্য আমি আইসসি পরিচালকদের প্রতি কৃতজ্ঞ যারা আমার প্রতি আস্থা এবং বিশ্বাস রেখেছেন।

আরও পড়ুন

সর্বশেষ