বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
প্রচ্ছদটপপাবনায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

পাবনায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় বাস শ্রমিকদের মারধর, চাঁদাবাজি ও হয়রানির প্রতিবাদে পাবনায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু হয়েছে। মঙ্গলবার সকাল ছয়টা থেকে এ ধর্মঘট পালন করছে জেলা মটর শ্রমিক ইউনিয়ন ও মালিক সমিতি। ধর্মঘটের কারণে সকালে পাবনা থেকে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি। এছাড়া আন্তঃজেলা পরিবহন সার্ভিসও বন্ধ রয়েছে।

পাবনা জেলা মটর শ্রমিক ইউনিয়নের সিনিয়র সহ-সভাপতি জীবন সরকার এ তথ্য নিশ্চিত করে জানান, বেশ কিছুদিন ধরে উল্লাপাড়ার মালিক-শ্রমিক সমিতির নেতারা পাবনার বাস শ্রমিকদের কাছ থেকে প্রতিনিয়ত চাঁদাবাজি করে আসছে। চাঁদা না দিলে বাস শ্রমিকদের মারধর ও নানাভাবে হয়রানি করা হয়। তাদের বার বার নিষেধ করা হলেও তারা শোনেননি। তাই প্রতিবাদে মঙ্গলবার সকাল ছয়টা থেকে পাবনায় অনির্দিষ্টকালের পরিবহন পালন করা হচ্ছে।

জেলা পরিবহন মালিক সমিতি ও জেলা মটর শ্রমিক ইউনিয়নের যৌথ সভা থেকে গতকাল সোমবার সন্ধ্যায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। রাত আটটার পর সমিতির পক্ষ থেকে পাবনা শহরে মাইকিং করে বাস ধর্মঘটের বিষয়টি সবাইকে অবহিত করা হয়। এ বিষয়ে সমাধান না হওয়া পর্যন্ত ধর্মঘট চলবে বলেও জানান জেলা মটর শ্রমিক ইউনিয়নের সিনিয়র সহ-সভাপতি জীবন সরকার।

আরও পড়ুন

সর্বশেষ