শনিবার, মে ১৮, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনপড়ালেখার পাশাপাশি সমাজের অসহায় দুঃস্থ মানুষের পাশে দাঁড়ানো প্রত্যেক ছাত্র-ছাত্রীর নৈতিক দায়িত্ব

পড়ালেখার পাশাপাশি সমাজের অসহায় দুঃস্থ মানুষের পাশে দাঁড়ানো প্রত্যেক ছাত্র-ছাত্রীর নৈতিক দায়িত্ব

IMG_6697চট্টগ্রাম শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোহাম্মদ শাহজাহান বলেন, পড়ালেখার পাশাপাশি সমাজের অসহায় দুঃস্থ মানুষের পাশে দাঁড়ানো প্রত্যেক ছাত্র-ছাত্রীর নৈতিক দায়িত্ব। যুব রেড ক্রিসেন্ট এর মূলনীতির আলোকে কিভাবে মানুষের দুর্দিনে হাত বাড়িয়ে দেয়া যায় এবং যে কোন বিপদে একজন যোগ্য নাগরিক হিসেবে নিজেকে দক্ষ করে তোলা সম্বভ। স্কুল-কলেজের ছাত্রছাত্রীরা যে কোন প্রাকৃতিক দুর্যোগে একজন দক্ষ নাগরিক হিসেবে দ্রুত অসহায় মানুষের পাশে দাঁড়ানোর শিক্ষা যুব রেড ক্রিসেন্ট এর বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে অর্জন করতে পারে। শুধু তাই নয় আন্তর্জাতিক এই সেবা সংস্থার সাথে তরণদের স¤পৃক্ততা তাদের নিজ চারিত্রিক উন্নয়নে সহায়ক ভূমিকা পালন করে। চট্টগ্রামে বিভিন্ন প্রাকৃতিক দূর্যোগসহ নানাবিধ সমস্যায় চট্টগ্রামের যুব সদস্যরা সবসসময় এগিয়ে আসেন সবার আগে। দুস্থ মানবতার কল্যাণে তাদের এই কার্যক্রম ভবিষ্যৎতেও অব্যাহত থাকবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের আওতাধীন স্কুল কলেজ ইউনিটের যুব প্রধানদের নিয়ে আয়োজিত ১৬তম যুব প্রধান সম্মেলনের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, রেড ক্রিসেন্ট এর প্রতিষ্ঠাতা জীন হেনরি ডুনান্ট এর আদর্শে উজ্জীবিত হয়ে আর্ত মানবতার সেবায় যুব সদস্যদের সচেষ্ট হতে হবে, যাতে করে মহামতী জীন হেনরি ডুনাণ্ট এর এই মহৎ উদ্যোগ সফল হয়।

যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের উদ্যেগে যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের আওতাধীন স্কুল কলেজ ইউনিটের যুব প্রধানদের নিয়ে ১৬তম যুব প্রধান সম্মেলন ২০১৬ অদ্য ৭ এপ্রিল ২০১৬ তারিখ সকাল থেকে দিনব্যাপী যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের যুব প্রধান ফখরুল ইসলাম চৌধুরী পরাগ এর সভাপতিত্বে চট্টগ্রাম সার্কিট হাউজের সম্মেলন রুমে অনুষ্ঠিত হয়। সম্মেলনের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি চট্টগ্রাম শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রোফেসর মোহাম্মদ শাহজাহান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত  ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদ সদস্য ও চট্টগ্রাম জেলা ইউনিটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ডা. শেখ শফিউল আজম, চট্টগ্রাম সিটি কর্পোরেশন এর প্রধান শিক্ষা কর্মকর্তা মিসেস নাজিয়া শিরিন, চট্টগ্রাম সিটি ইউনিটের সেক্রেটারী এইচ এম সালাউদ্দিন।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের প্রাক্তন যুব প্রধান গোলাম বাকী মাসুদ, আব্দুল জব্বার, ইউনিট লেবেল কর্মকর্তা নুরুল করিম। এ সময় যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের পক্ষে উপস্থিত ছিলেন যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের যুব উপ-প্রধান ১ জিয়াউল কবির সোহেল, সাংগঠনিক বিভাগীয় প্রধান ইসমাইল হক চৌধুরী ফয়সাল, দপ্তর বিভাগীয় প্রধান রাজীব দে, প্রচার ও প্রকাশনা বিভাগীয় প্রধান পৃথ্বি রাজ বড়–য়া, রক্ত ও সেবা বিভাগীয় প্রধান আরাফাত হোসেন, সহ-কার্যকরী পর্ষদের অন্যান্য সদস্যবৃন্দ, স্কুল ও কলেজ ইউনিট সমূহের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক ও যুব প্রধানবৃন্দ।

  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ