রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনসীতাকুণ্ডে সংসদ সদস্যের বাসা ঘেরাও করেছে সিএনজি অটোরিক্সার চালকরা

সীতাকুণ্ডে সংসদ সদস্যের বাসা ঘেরাও করেছে সিএনজি অটোরিক্সার চালকরা

নগরীর আকবর শাহ থানার সিটি গেইট এলাকায় স্থানীয় আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য দিদারুল আলমের বাসা ঘেরাও করেছে সিএনজি অটোরিক্সার চালকরা।  এসময় তারা মহাসড়কে চার ঘণ্টা সিএনজি অটোরিক্সা চালানোর অনুমতি দেয়ার দাবি জানান। শনিবার সকাল সাড়ে ১০টা থেকে ১১ টা পর্যন্ত আধাঘণ্টা এ কর্মসূচী পালন করেছেন চালকরা।  এসময় অটোরিক্সা চালকদের দাবি আদায়ে সাংসদের জোরালো ভূমিকা দাবি করেন।  দুর্ঘটনা এড়াতে সরকারের নির্দেশে গত ১ অগাস্ট থেকে মহাসড়কে সবধরনের ধীরগতির ও তিন চাকার যান চলাচল বন্ধের সিদ্ধান্ত বাস্তবায়ন করা হচ্ছে।  এর প্রতিবাদে দেশের বিভিন্ন স্থানে সড়ক-মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন চালক-মালিকরা।  কোথাও কোথাও তারা পুলিশের সঙ্গে সংঘর্ষেও জড়িয়েছেন।  এর প্রেক্ষিতে গ্যাস নিতে মহাসড়কে দুই ঘণ্টা অটোরিক্সা চালানোর অনুমতি দিয়েছে সরকার।

সীতাকুণ্ড থেকে নির্বাচিত সাংসদ দিদারুল আলম  বলেন, চালকরা বলেছেন, দুই ঘণ্টা সময়ে তাদের হবেনা।  তারা আরও দুই ঘণ্টা বাড়তি চান।  তারা চার ঘণ্টা মহাসড়কে থাকতে চান।  সাংসদ বলেন, ‘আমি বলেছি, আমাকে ঘেরাও করে তো কোন লাভ হবেনা।  অনুমতি দেয়ার মালিক তো সড়ক পরিবহন মন্ত্রী।  আমি উনার সঙ্গে কথা বলে দেখব।

আকবর শাহ থানার ওসি সদীপ কুমার দাশ বলেন, শতাধিক অটোরিক্সা চালক প্রথমে সিটি গেইট এলাকায় জড়ো হন।  পরে সেখান থেকে মিছিল নিয়ে তারা যান সাংসদের বাসার সামনে।  সেখানে তারা ঘেরাও করার শ্লোগান দেন এবং বাসার সামনে অবস্থান নেন।  পরে এমপি মহোদয় বাসা থেকে বেরিয়ে আসেন এবং চালকদের দাবির বিষয়ে মন্ত্রণালয়ে কথা বলবেন বলে আশ্বস্ত করলে তারা ফিরে গেছেন।  ঘটনাস্থলে পুলিশ ছিল।  অপ্রীতিকর কোন ঘটনা ঘটেনি। ’ বলেন ওসি।

মহাসড়কে অটোরিক্সা চলাচল বন্ধ নিয়ে ব্যাপক বাদ-প্রতিবাদের মুখে গত ৬ আগস্ট চট্টগ্রামে যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছিলেন, এ বিষয়ে কোনো আপস করা হবে না।  তবে ভবিষ্যতে মহাড়কে এসব যান চলাচলের জন্য আলাদা লেইন করা হবে।

আরও পড়ুন

সর্বশেষ