রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েপিন্টুর মৃত্যুর ঘটনায় তিন সদস্যের উচ্চ ক্ষমতা সম্পন্ন তদন্ত কমিটি

পিন্টুর মৃত্যুর ঘটনায় তিন সদস্যের উচ্চ ক্ষমতা সম্পন্ন তদন্ত কমিটি

বিডিআর হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত বিএনপি নেতা নাসির উদ্দিন আহমেদ পিন্টুর মৃত্যুর ঘটনায় তিন সদস্যের উচ্চ ক্ষমতা সম্পন্ন তদন্ত কমিটি গঠন করা হয়েছে। একইসঙ্গে আগামী ৭ মে’র মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে কমিটির সদস্যদের। সোমবার বিকেলে রাজশাহী কেন্দ্রীয় কারাগারের নির্ভরযোগ্য একটি সূত্র  এ তথ্য নিশ্চিত করেছে। তদন্ত কমিটিতে ঢাকা ডিভিশনাল উপ-কারা মহাপরিদর্শক (ডিআইজি প্রিজন) গোলাম হায়দারকে প্রধান করা হয়েছে। অপর দুই সদস্য হলেন কাশিমপুর কারাগারের সিনিয়র জেল সুপার মিজানুর রহমান ও ময়মনসিংহ কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার ইকবাল কবির চৌধুরী।

সূত্র জানায়, কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ইফতেখার আহমেদ এ কমিটি গঠন করেছেন। উচ্চ ক্ষমতা সম্পন্ন এই কমিটির সদস্যরা হৃদরোগে আক্রান্ত হয়ে নাসির উদ্দিন আহমেদ পিন্টুর মৃত্যুর ঘটনায় কোনো অবহেলা ছিল কিনা এবং জেলকোড অনুযায়ী চিকিৎসা কার্যক্রম পরিচালনা হয়েছে কিনা তা খতিয়ে দেখবেন। তদন্তে কারও দায়িত্বে অবহেলার প্রমাণ প‍াওয়া গেলে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করবেন তারা। ইতোমধ্যে কমিটির সদস্যরা রাজশাহীর উদ্দেশে ঢাকা ছেড়েছেন। রাতেই  তারা রাজশাহী পৌঁছাবেন।

এর আগে রোববার (০৩ মে) দিনগত রাত সোয়া ১১টার দিকে পিন্টুর ছোট ভাই নাসিম উদ্দিন আহম্মেদ রিন্টু কারা কর্তৃপক্ষের কাছ থেকে ভাইয়ের মরদেহ বুঝে নেন। রাতেই রাজশাহী হেতেম খাঁ বড় মসজিদ প্রাঙ্গণে পিন্টুর প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। জানাজার নামাজ শেষে রাত ১১টা ৪০ মিনিটে একটি অ্যাম্বুলেন্সে ঢাকার উদ্দেশে রওয়ানা হন স্বজনরা।

  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ