বৃহস্পতিবার, মে ২, ২০২৪
প্রচ্ছদরাজনীতিদুর্নীতির কারণে দেশ এখন ধ্বংসের দ্বারপ্রান্তে : মির্জা ফখরুল

দুর্নীতির কারণে দেশ এখন ধ্বংসের দ্বারপ্রান্তে : মির্জা ফখরুল

দুর্নীতির কারণে দেশ এখন ধ্বংসের দ্বারপ্রান্তে বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আমাদের এখন সুখবর একটাই। বাংলাদেশে দুর্নীতি আবারও বেড়েছে। আগে দুর্নীতিতে ১৬তম ছিল, আর এখন ১৪তম হয়েছে বাংলাদেশ। ৪ ডিসেম্বর বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ কল্যাণ পার্টির সপ্তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, দুর্নীতির কারণে দেশ এখন ধ্বংসের দ্বারপ্রান্তে। অসস্তিতে রয়েছেন দেশের সাধারণ মানুষ। মানবাধিকার, মৌলিক অধিকার, ভোটের অধিকারসহ কোনো অধিকারই সাধারণ মানুষের নেই। তিনি বলেন, দেশে গুম, অপরহণ, মিথ্যা মামলার ভয়ে মানুষ দিশেহারা। দেশ, দেশের মানুষ ও গণতন্ত্রকে রক্ষা করতে হবে। এজন্য সরকারকে আরেকটি ধাক্কা দেওয়া দরকার। এজন্য জনসমর্থনহীন সরকারকে ধাক্কা দিতে হবে। এই ধাক্কাতেই তাদের পতন হবে। ‘দুর্নীতি দমন কমিশন (দুদক) এখন আওয়ামী লীগের নেতাকর্মীদের দায় মুক্তি দিচ্ছে। তাই এটা এখন দায়মুক্তি কমিশন,’ বলেন ফখরুল।

সম্প্রতি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম মার্কিন পররাস্ট্রমন্ত্রী নিশা দেশাই ও ঢাকায় নিযুক্ত মার্কিন রাস্ট্রদূত ড্যান মজীনাকে নিয়ে যে বক্তব্য দিয়েছেন তার কঠোর সমালোচনা করেন বিএনপির এই সিনিয়র নেতা। কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইব্রাহিমের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন- বিএনপির যুগ্ম মহাসচিব আমানুল্লাহ আমান, কল্যাণ পার্টির মহাসচিব আমিনুল ইসলাম ও সাইফুদ্দীন মনি প্রমুখ।

আরও পড়ুন

সর্বশেষ