শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
প্রচ্ছদরাজনীতিবিচারপতিদের অভিসংশন ক্ষমতা সংসদের হাতে নেওয়া উদ্যোগের প্রতিবাদে মঙ্গল-বুধ ২০ দলের প্রতিবাদ

বিচারপতিদের অভিসংশন ক্ষমতা সংসদের হাতে নেওয়া উদ্যোগের প্রতিবাদে মঙ্গল-বুধ ২০ দলের প্রতিবাদ

বিচারপতিদের অভিসংশন ক্ষমতা সংসদের হাতে নেওয়ায় এই বিভাগের স্বাধীনতা ইমিটেশনের অলংকারের মতোই চাকচিক্যময় ও নকল হয়ে যাবে বলে মন্তব্য করেছেন বিএনপির দফতরের দায়িত্বে থাকা যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।  বিচারপতিদের অভিসংশন ক্ষমতা সংসদের হাতে নেওয়া উদ্যোগের প্রতিবাদে ২০ দলের পক্ষ থেকে কর্মসূচি ঘোষণা করেন তিনি।  সোমবার সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী জানান, মঙ্গলবার ঢাকা ছাড়া সারাদেশের জেলা ও মহানগরে প্রতিবাদ মিছিল হবে। এরপর বুধবার একই ইস্যুতে ঢাকার ১৫টি স্থানে ২০ দলের প্রতিবাদ কর্মসূচি হবে। এছাড়া ৩০ আগস্ট ‘আন্তর্জাতির গুম দিবস’ উপলক্ষে ঢাকাসহ সারাদেশে জেলা-মহানগর পর্যায়ে মানববন্ধন কর্মসূচি পালন কর‍া হবে।  তিনি বলেন, আদালতের একচ্ছত্র আধিপত্য বজায় রাখতেই বিচারপতিদের অভিসংশন ক্ষমতা সংসদের হাতে নেওয়া হচ্ছে। এভাবে পুরো ক্ষমতা প্রধানমন্ত্রীর হাতেই রাখা হচ্ছে। এরপর বিচারবিভাগের স্বাধীনতা থাকবে ইমিটেশনের অলংকারের মতো।

রিজভী বলেন, অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, প্রধানমন্ত্রীর উদ্দেশ্য সফল না হওয়া পর্যন্ত বিরোধীদলের ওপর অত্যাচার করেই যাবেন। তাই তার মুখে খুন, খুনি, হত্যার মতো শব্দ চুইংগামের মতো লেগে আছে।  তিনি বলেন, এই সরকারের দুই কান কাটা। তাই জনগণকে তোয়াক্কা করে না। লোকলজ্জার বালাই নেই তাদের।  তিনি বলেন, এই সরকার বাংলাদেশকে বন্যযুগে পরিণত করতে অবিরাম চেষ্টা চালাচ্ছে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দলের অর্থ বিষয়ক সম্পাদক আবদুস সালাম, জাগপা মহাসচিব খন্দকার লুৎফর রহমান, এনডিপি মহাসচিব আলমগীর মজুমদার, ন্যাপ মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়া, সহ-দফতর সম্পাদক আবদুল লতিফ জনি, আসাদুল করিম শাহীন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক সরফত আলী সপু প্রমুখ।

আরও পড়ুন

সর্বশেষ