শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েঢাকা বিভাগমাওয়া-কাওড়াকান্দি নৌরুটে ফেরি চলাচল মারাত্মক ভাবে ব্যাহত

মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে ফেরি চলাচল মারাত্মক ভাবে ব্যাহত

পদ্মায় প্রচণ্ড স্রোতের কারণে মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে ফেরি চলাচল মারাত্মক ভাবে ব্যাহত হচ্ছে। গত কয়েক দিনের মতো শনিবার সকাল থেকেও প্রচণ্ড স্রোতের সঙ্গে যুদ্ধ করে খুঁড়িয়ে খুঁড়িয়ে চলছে নৌরুটে চলাচলরত ফেরিগুলো। প্রতিটি ফেরিই নির্ধারিত সময়ের চেয়ে দ্বিগুণ সময় নিয়ে দেরিতে নিজ গন্তব্যে ফিরছে।

এদিকে প্রচণ্ড স্রোতের কারণে শনিবার সকাল থেকে থেকে নৌরুটে ১৬টি ফেরির মধ্যে ১০টি ফেরি চলাচল করছে। আর ৬টি ফেরি স্রোতের বিপরীতে চলতে ব্যর্থ হওয়ায় নোঙরে রাখা হয়েছে। অন্যদিকে ফেরি চলাচল ব্যাহত হওয়ায় মাওয়া-কাওড়াকান্দি নৌরুটের উভয়পাড়ে সহস্রাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় আটকা রয়েছে। এর ফলে উভয়পাড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। শত শত যাত্রী সাধারণ দুর্ভোগের মধ্যে পড়েছেন বলে জানা গেছে।

মাওয়া ঘাট কার্যালয় সূত্রে জানা যায়, পদ্মায় প্রচণ্ড স্রোতের কারণে নৌরুটে ফেরি চলাচল মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। বর্তমানে মাওয়া প্রান্তের ২টি ঘাট দিয়ে ১০টি ফেরি পারাপার কাজে নিয়োজিত রয়েছে।

মাওয়া নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ পরিদর্শক (এসআই) খন্দকার খালিদ হোসেন জানান, প্রচণ্ড স্রোতের কারণে ফেরিগুলো চলাচল করতে পারছে না। যে কয়টি ফেরি চলাচল করছে, তাও গন্তব্যে পাড়ি দিতে দ্বিগুণ সময় লাগছে।

তিনি আরো জানান, ফেরি চলাচল ব্যাহত হওয়ায় পারাপারের জন্য মাওয়া ঘাটে পন্যবাহী ট্রাকসহ ৫ শতাধিক যানবাহন আটকা রয়েছে। মাওয়া প্রান্তের মতো কাওড়াকান্দি প্রান্তেও কয়েক শতাধিক যানবাহন আটকা পড়েছে। এরফলে দুর্ভোগের মধ্যে পড়েছেন মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে চলাচলরত শত শত যাত্রী।

আরও পড়ুন

সর্বশেষ