মঙ্গলবার, মে ১৪, ২০২৪
প্রচ্ছদঅর্থ ও বানিজ্য সময়দুর্নীতির অভিযোগে বিবি'র জিএম বরখাস্ত

দুর্নীতির অভিযোগে বিবি’র জিএম বরখাস্ত

অনিয়ম, দুর্নীতি আর পেশাগত অযোগ্যতার অভিযোগে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে বাংলাদেশ ব্যাংকের এক মহাব্যবস্থাপককে (জিএম)। তার নাম গোলাম মোস্তফা। তিনি ব্যাংক পরিদর্শক বিভাগের দায়িত্বে ছিলেন।  চূড়ান্তভাবে বরখাস্ত করার আগে তিনি মানব সম্পদ বিভাগে সংযুক্ত (ওএসডি) থাকবেন বলেও জানিয়েছে বাংলাদেশ ব্যাংক সূত্র। বাংলাদেশ ব্যাংকের সহকারী মুখপাত্র এএফএম আসাদুজ্জামানও বিষয়টি স্বীকার করেছেন।  সংশ্লিষ্ট সূত্র জানায়, বুধবার বাংলাদেশ ব্যাংকের এক উর্ধ্বতন বৈঠকে এই সিদ্ধান্ত হয়। বৈঠকে গভর্নর ড. আতিউর রহমানসহ জ্যেষ্ঠ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ ব্যাংকের একজন উর্ধ্বতন কর্মকর্তা বলেন, দীর্ঘদিন ধরেই গোলাম মোস্তফার বিরুদ্ধে অভিযোগ পাওয়া যাচ্ছিল। তিনি পরিদর্শন বিভাগের দায়িত্ব পালনকালে নানাভাবে দুর্নীতি করেছেন বলে তথ্য পাওয়া গেছে। এসব অভিযোগ আমলে নিয়ে বুধবার এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সূত্র আরো বলছে, বুধবার সকাল থেকে গভর্নরসহ বাংলাদেশ ব্যাংকের জ্যেষ্ঠ কর্মকর্তারা ব্যাংক পরিদর্শন নিয়ে বৈঠক করছিলেন। বৈঠকে ব্যাংক পরিদর্শন নিয়ে কোন ধরনের অনিয়ম আশ্রয় না দিতে কর্মকর্তাদের জানিয়ে দেওয়া হয়।

আরও পড়ুন

সর্বশেষ