শনিবার, মে ১৮, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েঢাকা বিভাগটুঙ্গিপাড়ায় ৩৫ হাজার মানুষের জন্য চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানের আয়োজন করেছে চট্টগ্রাম আওয়ামী...

টুঙ্গিপাড়ায় ৩৫ হাজার মানুষের জন্য চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানের আয়োজন করেছে চট্টগ্রাম আওয়ামী লীগ

জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মস্থান টুঙ্গিপাড়ায় ৩৫ হাজার মানুষের জন্য চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানের আয়োজন করেছে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ। ১৫ আগস্ট শুক্রবার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে ২৫ হাজার মুসলমান এবং বালাডাঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে ১০ হাজার অমুসলিম নারী-পুরুষকে নগর আওয়ামী লীগের পক্ষ থেকে মেজবান খাওয়ানো হবে। নগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী এবং সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন এ কর্মসূচীতে নেতৃত্ব দিচ্ছেন।

নগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুক জানান, মেজবানের আনুষাঙ্গিক প্রস্তুতির জন্য গত সোমবার বাবুর্চি-টেবিল বয়সহ ২০ সদস্যের একটি টিম টুঙ্গিপাড়ায় পৌঁছেছে। সেখানে স্থানীয়ভাবে ২৫টি গরু, ৭টি ছাগল এবং দেড় হাজার মুরগী সংগ্রহ করা হয়েছে।

মেজবানের জন্য নগর আওয়ামী লীগের উপদেষ্টা শফর আলী, সম্পাদকমন্ডলীর সদস্য শফিক আদনান, নোমান আল মাহমুদ, শফিকুল ইসলাম ফারুক, সদস্য নিছার উদ্দিন মঞ্জু ও নূরুল আমিন শান্তি বুধবার ঢাকায় পৌঁছেছে। এবিএম মহিউদ্দিন চৌধুরী এবং আ জ ম নাছির উদ্দিন বৃহস্পতিবার সকালে বিমানে ঢাকায় পৌঁছাবেন। সেখান থেকে তারা একসঙ্গে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওনা দেবেন। শফিকুল ইসলাম ফারুক জানান, ১৫ আগস্ট সকালে বঙ্গবন্ধুর কবরে নগর আওয়ামী লীগের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হবে। এরপর সেখানে আসা অতিথিদের মেজবানে আপ্যায়িত করা হবে।

উল্লেখ্য বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের শাহাদাৎবার্ষিকীতে টুঙ্গিপাড়ায় গত কয়েক বছর ধরে মেজবানের আয়োজন করে আসছেন এবিএম মহিউদ্দিন চৌধুরী। শুরুতে ব্যক্তিগত উদ্যোগে মহিউদ্দিন এ আয়োজন করলেও এবার নগর আওয়ামী লীগের ব্যানারে এ কর্মসূচী পালন করা হচ্ছে।

আরও পড়ুন

সর্বশেষ