সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
প্রচ্ছদরাজনীতিসমগ্র বিশ্বের মানবতাবাদীদের ঐক্য গড়ে তুলতে হবে : রফিকুল ইসলাম মিয়া

সমগ্র বিশ্বের মানবতাবাদীদের ঐক্য গড়ে তুলতে হবে : রফিকুল ইসলাম মিয়া

ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের বর্বরোচিত হামলা বন্ধের জন্য বিশ্ব মানবতার কাছে আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া। শনিবার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ‘স্বাধীনতা ফোরাম’ আয়োজিত ‘ফিলিন্তিনিদের ওপর বর্বরোচিত হামলা ও গণহত্যা অবিলম্বে বন্ধ করো’ শীর্ষক মানববন্ধনে তিনি এ আহ্বান জানান।

রফিকুল ইসলাম মিয়া বলেন, ইসরায়েলের বর্বরোচিত হামলার প্রতিবাদে সমগ্র বিশ্বের মানবতাবাদীদের ঐক্য গড়ে তুলতে হবে। আজ বিশ্বের মুসলমান রাষ্ট্রগুলো নিশ্চুপ ও নিস্তব্ধ। মুসলমান রাষ্ট্রগুলোকে এক হয়ে গাজার নিরীহ মানুষদের ওপর হামলার প্রতিবাদ করতে হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী বাংলাদেশের বিভিন্ন বিষয়ে অনেক কথা বলতে পারেন। কিন্তু, গাজায় নিরীহ মানুষদের ওপর এই হামলায় তিনি কোনো কথাই বলেননি। গাজায় মুসলমানদের ওপর এই হামলার বিষয়ে প্রধানমন্ত্রী নিশ্চুপ কেন! এসময় মানববন্ধন থেকে ইসরায়েলের সব ধরনের পণ্য ব্যবহার থেকে বিরত থাকতে দেশবাসীকে আহ্বান জানান বক্তারা।

আয়োজক সংগঠনের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ’র সভাপতিত্বে মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবীর খোকন, সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক এ.বি.এম. মোশারফ হোসেন, নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক আলমগীর হোসেন, জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি আলহাজ্জ আবুল হোসেন, সংগঠনের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আজিজুল ইসলাম, সহ-সভাপতি ইলিয়াস আহমেদ বাবুল প্রমুখ।

আরও পড়ুন

সর্বশেষ