সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
প্রচ্ছদরাজনীতিখালেদার ঈদের শুভেচ্ছা বিনিময়

খালেদার ঈদের শুভেচ্ছা বিনিময়

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিভিন্ন দেশের কূটনীতিক, বিশিষ্ট নাগরিক এবং দলীয় নেতাকর্মীদের সঙ্গে ঈদুল ফিতরের শুভেচ্ছা বিনিময় করছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। মঙ্গলবার দুপুর ১২টা থেকে তার এই শুভেচ্ছা পর্ব শুরু হয়েছে। শুরুতে বিশিষ্ট নাগরিক ও দলীয় নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের কথা ছিলো বিএনপি প্রধানের। কিন্তু তার আসতে দেরি হয়। আর আমন্ত্রণপ্রাপ্ত কূটনীতিকরা এসে যান যথাসময়ে। তাই খালেদা জিয়া ভেন্যুতে এসেই অপেক্ষমান কূটনীতিকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। পরে তিনি বিশিষ্ট নাগরিক ও দলীয় নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় শুরু করেন। এদিকে ঈদ শুভেচ্ছা বিনিময় করতে সকাল থেকেই দলীয় এবং শরীক দলের শীর্ষ নেতারা ভিড় করতে থাকেন বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে।

বিভিন্ন দেশের কূটনীতিক, বিশিষ্ট নাগরিক ও দলীয় নেতাকর্মীদের সঙ্গে ঈদুল ফিতরের শুভেচ্ছা বিনিময় শেষে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অবিলম্বে দেশে জাতীয় নির্বাচনের দাবি জানিয়েছেন। মঙ্গলবার দুপুরে তিনি বলেন, ‘দেশে নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচন এখন জনগণের দাবি। এ দাবি মেনেই অবিলম্বে নির্বাচন দিতে হবে। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচনের পর বাকি সব নির্বাচন হবে।’ এ সময় তিনি ঈদের পর বিএনপির আন্দোলনের প্রতি ইঙ্গিত করে বলেন, ‘আমাদের আন্দোলনের কর্মসূচি হবে শান্তিপূর্ণ ও গণতান্ত্রিক।’

বিএনপি নেত্রী এ সময় গাজায় ইসরায়েলি হামলার নিন্দা জানিয়ে ও ফিলিস্তিনের প্রতি সহমর্মিতা প্রকাশ করে অবিলম্বে এ যুদ্ধ বন্ধ করে সেখানে শান্তি ফিরিয়ে আনার জন্য জাতিসংঘের প্রতি আহ্বান জানান।

খালেদা দুপুর ১২টা থেকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন। পরে তিনি সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন। ঈদ শুভেচ্ছা বিনিময় করতে সকাল থেকেই দলীয় এবং শরিক দলের শীর্ষ নেতারা ভিড় করতে থাকেন বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য এবং মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাস, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্রিগেডিয়ার (অব.) আসম হান্নান শাহ্, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, জোট শরিক জাগপা’র সভাপতি শফিউল আলম প্রধান প্রমুখ।

আরও পড়ুন

সর্বশেষ