মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
প্রচ্ছদরাজনীতিদেশের স্বার্থে ও গণতন্ত্রের প্রয়োজনে মিত্রশক্তি হিসেবে বিকল্পধারা আন্দোলনে শরিক থাকবে :...

দেশের স্বার্থে ও গণতন্ত্রের প্রয়োজনে মিত্রশক্তি হিসেবে বিকল্পধারা আন্দোলনে শরিক থাকবে : বি. চৌধুরী

বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, দেশের স্বার্থে ও গণতন্ত্রের প্রয়োজনে গণতন্ত্রের মিত্রশক্তি হিসেবে বিকল্পধারা ঈদের পর বিএনপির আন্দোলনে শরিক থাকবে।রবিবার বিকল্পধারার কুড়িল বিশ্বরোডের কেন্দ্রীয় কার্যালয়ে বিকল্প শ্রমজীবীধারা আয়োজিত ইফতার মাহফিলে তিনি এ কথা বলেন।

ঈদের পর বিএনপির আন্দোলন ডাকের কথা উল্লেখ করে বি. চৌধুরী বলেন, দেশের স্বার্থে ও গণতন্ত্রের প্রয়োজনে আমরা গণতন্ত্রের মিত্রশক্তি হিসেবে আন্দোলনে আছি, থাকবো। এই সরকার নির্বাচিত হয় নাই। পাঁচ-দশ শতাংশ ভোট নিয়ে এই সরকার এখন একদলীয় শাসনের দিকে এগিয়ে যাচ্ছে। এই দলটির ইতিহাস এক দলীয় শাসনের, ফ্যাসিবাদের এবং এরা সবসময় গণতন্ত্র বিরোধী।

বি. চৌধুরী সম্প্রতি পুলিশ বাহিনীর এক সদস্যের ঈদের খরচ সংগ্রহের জন্য মানুষ হত্যার নিন্দা করে ওই ব্যক্তির দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। তিনি সম্প্রতি মালয়েশিয়ান বিমান বিধ্বস্ত ও গাজায় ইসরায়েলি আগ্রাসনে নির্বিচারে নারী ও শিশুসহ বেসামরিক নাগরিকদের হত্যার নিন্দা জানিয়ে অবিলম্বে গণহত্যা বন্ধের দাবি জানান।

শ্রমজীবীধারার সভাপতি আয়নুল হকের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, শাহ আহমেদ বাদল, আজিজ আখন্দ, নাজমুল করিম বাচ্চু, আরিফুল হক সুমন, রফিকুল ইসলাম, শরীফা আক্তার, রুবিনা আক্তার, মন্টু মিয়া প্রমুখ।

আরও পড়ুন

সর্বশেষ