মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
প্রচ্ছদরাজনীতিগণতন্ত্র ও মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে আওয়ামী লীগ জনগণের উপর স্টিম রোলার...

গণতন্ত্র ও মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে আওয়ামী লীগ জনগণের উপর স্টিম রোলার চালাচ্ছে : ফখরুল

দেশের বিচার ব্যবস্থাকে সংসদের আয়ত্বে আনার চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার সন্ধ্যায় জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি মিলনায়তনে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্য এ অভিযোগ করেন তিনি।

ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিচার ব্যবস্থাকে এমন সময় সংসদের আওতায় আনতে চাওয়া হচ্ছে যখন এই সরকার ও সংসদ জনগণের কাছে গ্রহণযোগ্য নয়। এই সংসদ গঠনে জনগণ কোন রায় দেয়নি। একথা দেশ বিদেশের সকলেই বলছেন।

তিনি বলেন, গণতন্ত্রের নাম ধরে, মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে আওয়ামী লীগ জনগণের উপর স্টিম রোলার চালাচ্ছে। মুক্তিযুদ্ধের চেতনার কথা ছিল দেশে একটি গণতান্ত্রিক শাসন ব্যবস্থা। যেখানে আইনের শাসন থাকবে। আমরা কারও দাসানুদাস হব না। কিন্তু আজকে এই জালেম সরকার মুক্তিযুদ্ধের সকল চেতনা ধ্বংস করে দিচ্ছে।  এই সরকার ও সংসদ জনগণের প্রতিনিধিত্ব করে না। জনগণকে জিম্মি করে তারা ক্ষমতাকে পাকাপোক্ত করতে চাচ্ছেন বলেও অভিযোগ করেন তিনি।

ফখরুল বলেন, ক্ষমতায় থেকে দলীয় সরকারের অধীনে নির্বাচনের জন্য সংবিধান পরিবর্তন করে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করেছে সরকার। বিএনপির এই মুখপাত্র বলেন, ক্ষমতার জোরে এই সরকার যে সকল আইন পাশ করে চলেছে তার বৈধতা নিয়ে প্রশ্ন থাকবে। কারণ তারা জনগণের ভোটে নির্বাচিত নন।এরা গণতন্ত্রের কথা বললেও এরা আসলে স্বৈরাচার।

তিনি বলেন, আজকে ফিলিস্তিনে বর্বর ইজরায়েলি বাহিনী সাড়ে ৩শ নিরীহ মানুষকে নির্মমভাবে হত্যা করেছে। বাংলাদেশেও মাত্র তিন মাসে ৩১০জন গণতান্ত্রিক সংগ্রামীকে হত্যা করেছে। কিন্তু এভাবে চলতে পারে না। কারণ আমরা শেষ হয়ে যাইনি। ঈদের পর খালেদা জিয়া ঘোষিত কর্মসূচিতে শরিক হয়ে দেশকে এই স্বৈরাচারের কবল থেকে রক্ষার আন্দোলনে সবাইকে ঝাপিয়ে পড়ার আহ্বান জানান তিনি।সংগঠনের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্ব অনু্ষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক সাদেক আহমদ খান।

এসময় বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর হাফিজ উদ্দিন আহমেদ বলেন, দেশ আজ মহাদূর্যোগে নিপতিত। যে গণতন্ত্রের জন্য আমরা মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েছিলাম, তাকে হত্যা করা হয়েছে। একদল দূবৃত্ত আজ সংসদে বসে আছে। হোয়াইট কলার দুর্নীতিবাজরা আজ পাজেরো গাড়ী হাকিয়ে জনগণের বুকের উপর দিয়ে চলে যায়। অদ্ভূত এক বিচিত্র দেশে বাস করছি আমরা। যে পুলিশ আজ টাকার বিনিময়ে মানুষকে হত্যা করে।

মুক্তিযোদ্ধা দলের এ আয়োজনে কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম অভিযোগ করেন, জোটে টাকা দিয়ে ভাঙনের চেষ্টা করা হচ্ছে। শেখ হাসিনা কল্যাণ পার্টির মহাসচিব আবদুল মালেক রতনকে টাকা দিয়ে কিনে নিয়েছে। গতকাল তাকে দেখলাম হাসি-খুশী মুখে হাসিনার কাছে বসে ইফতার করছে। তবে যতই চেষ্টা করুক না কেন হাসিনা ২০ দলীয় জোটে ভাঙন ধরাতে পারবে না।

আরও পড়ুন

সর্বশেষ