বৃহস্পতিবার, মে ২, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েজেলহাজতে আসামির মৃত্যু ঘটনায় মাদারীপুরে ওসিসহ ৪ পুলিশের বিরুদ্ধে মামলা

জেলহাজতে আসামির মৃত্যু ঘটনায় মাদারীপুরে ওসিসহ ৪ পুলিশের বিরুদ্ধে মামলা

মাদারীপুরের ডাসার থানা জেলহাজতে শাহীন মোল্লা (২৫) নামের এক আসামির মৃত্যুর ঘটনায় ডাসার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি), এক উপপরিদর্শক (এসআই) ও দুই কনস্টেবলসহ পাঁচজনকে আসামি করে মামলা দায়ের হয়েছে। পুলিশের নির্যাতনে শাহীনের মৃত্যুর অভিযোগ এনে মঙ্গলবার দুপুরে আদালতে মামলা করেন মৃতের মা রেবা বেগম। এর আগে তিনি কালকিনির ডাসার থানায় মামলা দেওয়ার চেষ্টা করলেও পুলিশ মামলা না নেওয়ায় আদালতে মামলা করেন। মামলায় ডাসার থানার এসআই মীর নাজমুল আহসানকে প্রধান আসামি এবং ওসি এমদাদুল হক, কনস্টেবল ফরহাদ হোসেন, সালাউদ্দিনসহ ও একই উপজেলার কাজী বাকাই এলাকার নজরুল ফকিরকে আসামি করা হয়েছে। মামলার বিবরণ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত ৮ জুন কালকিনি উপজেলার ভাউতলী গ্রাম থেকে শাহীন মোল্লাসহ অপর দুইজনকে আটক করে ডাসার থানা পুলিশ। তিনি বরিশালের গৌরনদী উপজেলার পূর্ব সমরসিংহ গ্রামের মোস্তাফা মোল্লার ছেলে।

পরে এসআই মীর নাজমুল আহসান আটকদের কাছে এক লাখ টাকা করে দাবি করেন। দুজনের অভিভাবক ৭০ হাজার টাকা করে দিলে তাদের ছেড়ে দেওয়া হয়। কিন্তু শাহীন মোল্লার অভিভাবক টাকা দিতে না পারায় থানাতেই তাকে বেদম মারধর করা হয়। পরে পাঁচ পিস ইয়াবা পাওয়ার অভিযোগ এনে শাহীনকে জেলে পাঠানো হয়। ১৪ জুন রাত ৯টার দিকে জেলখানায় থাকা অবস্থায় শাহীনের মৃত্যু হয়।

ওই ঘটনায় শাহীনের পরিবার থেকে মামলা দিতে গেলে ডাসার থানা মামলা নেয়নি। অবশেষে মঙ্গলবার দুপুরে মাদারীপুরের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত মামলা গ্রহণ করে। মাদারীপুরের পুলিশ সুপার খন্দকার ফরিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, তদন্ত সাপেক্ষ ও আদালতের নির্দেশনা অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন

সর্বশেষ