মঙ্গলবার, মে ৭, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েচট্টগ্রাম বিভাগদশ ব্যবসায়ীকে তিন লাখ টাকা জরিমানা ও দুই ব্যবসায়ীকে এক মাসের জেল...

দশ ব্যবসায়ীকে তিন লাখ টাকা জরিমানা ও দুই ব্যবসায়ীকে এক মাসের জেল

অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন ও বিক্রির দায়ে দশ ব্যবসায়ীকে তিন লাখ ৩৮ হাজার টাকা জরিমানা ও দুই ব্যবসায়ীকে এক মাসের জেল দিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।রোববার দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে নগরীর বিভিন্ন এলাকায় বাজার মনিটরিং ও ভেজাল বিরোধী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জেলা প্রশা সন।

জেলা প্রশাসন জানায়, কোতোয়ালী থানার চাক্তাই এলাকায় অস্বাস্থ্যকর ও পচা চাল দিয়ে মুড়ি উৎপাদনের দায়ে বার আ‌উলিয়া মুড়ির কারখানার মালিক আলমগীরকে ১ লাখ টাকা জরিমানা ও একমাসের জেল দেওয়া হয়। নোংরা পরিবেশে সেমাই উৎপাদন ও সংরক্ষণের দায়ে এস এম ট্রেডার্সের মালিক জিশু দেকে এক লাখ টাকা জরিমানা ও একমাসের জেল দেওয়া হয়। এছাড়া ময়লাযুক্ত তেল রাখার দায়ে ভেলু স্টোরের মালিক নজরুল ইসলামকে ৫০ হাজার টাকা ও মূল্য তালিকা প্রদর্শন না করায় শাহ আমানত অটোরাইস মিলের মালিক মোহাম্মদ নজরুল ইসলামকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুল হাসান বলেন, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে মুড়ি ও সেমাই উৎপাদনসহ বিভিন্ন অপরাধে চার প্রতিষ্ঠানকে জরিমানা ও দুইজন ব্যবসায়ীকে জেল দেওয়া হয়েছে। বাকিদের সতর্ক করা হয়েছে। এসব বিষয়ে চাক্তাই শিল্প বনিক সমিতির নেতাদের বলা হয়েছে। দুদিনের মধ্যে পরিচ্ছন্ন পরিবেশে মুড়ি ও সেমাই উৎপাদন করা না হলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে পৃথক অভিযান চালিয়ে নগরীর ষোলশহর কর্ণফুলী কমপ্লেক্স কাঁচাবাজারে  কাঁচা মরিচ ও বেগুন বাজার দরের চেয়ে বেশি দামে বিক্রি করার দায়ে নাসির, মিন্ট‍ু, ইউছুফ ও সোহেল নামে চার ব্যবসায়ীকে ২ হাজার টাকা করে আট হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া বিএসটিআইয়ের অনুমোদন না নিয়ে অবৈধভাবে মানচিহ্ন ব্যবহারের দায়ে লালখান বাজার এলাকার শামসু বেকারির মালিক শামছুল হুদাকে ৩০ হাজার টাকা এবং কালামিয়া বাজার এলাকার অনলী ওয়ান বেকারিকে ৩০ হাজার  টাকা জরিমানা করা হয়েছে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ঝোটন চন্দ বলেন,‘বিভিন্ন অভিযোগে চারজন কাঁচা পণ্যের ব্যবসায়ীসহ দুটি প্রতিষ্ঠানকে ৬৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।’

আরও পড়ুন

সর্বশেষ