শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদজাতীয়বিএসএফর গুলিতে ৪ বাংলাদেশি আহত

বিএসএফর গুলিতে ৪ বাংলাদেশি আহত

কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে একই পরিবারের শিশুসহ চার বাংলাদেশি বিএসএফ’র ছোঁড়া রাবার বুলেটে আহত হয়েছেন। তারা বাংলাদেশ থেকে ভারতে প্রবেশকালে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী এ ঘটনা ঘটিয়েছে।  রোববার রাত সাড়ে ১২টার দিকে উপজেলার খালিশা কোটাল ও ভারতের বশকোটাল ক্যাম্প সীমান্তে এ ঘটনা ঘটে। বিজিবি গুলিবিদ্ধদের আটক করে চারজনকে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি এবং বাকি ছয়জনকে ফুলবাড়ী থানায় সোপর্দ করেছে।

আটকৃতরা হলেন- সুনামগঞ্জ জেলার তাহেরপুর থানার সাহাগঞ্জ গ্রামের ঠাকুরধনের স্ত্রী পবিত্র রাণী দাস (৬৫), তার ছেলে রিন্টু চন্দ্র দাস (৪৫), রিন্টুর চার মেয়ে ফালগুনি দাস (৬), অন্তরা দাস (৮), স্বর্ণা দাস (৪) ও শ্রাবন্তী দাস (৩), রাজকুমার দাসের দুই ছেলে ও এক মেয়ে অজেয় চন্দ্র দাস (১৯), দেবলদা দাস (১৫), দোলন রাণী দাস (১৫) ও দেবেন্দ্র চন্দ্র দাসের স্ত্রী শিউলী রাণী দাস (৪০)।

বিজিবির নায়েক সুবেদার মকবুল হোসেন ও পুলিশ সূত্র জানায়, সুনামগঞ্জ জেলার হিন্দু সম্প্রদায়ের একটি পরিবারের ১০ সদস্য রোববার রাত সাড়ে ১২টার দিকে উপজেলার খালিশা কোটাল ও ভারতের বশকোটাল ক্যাম্প সীমান্ত পিলার নং-৯৩৪/১ এস-র ভেতর দিয়ে ভারতে অনুপ্রবেশের চেষ্টা করছিলেন। এ সময় বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে রাবার বুলেট ছুঁড়লে শিশুসহ চারজন গুলিবিদ্ধ হন।

পরে বিজিবি সদস্যরা তাদের আটক করে আহতদের ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি এবং বাকি ছয়জনকে ফুলবাড়ী থানায় সোপর্দ করে। আটক ব্যক্তিরা জানায়, তারা একই পরিবারের সদস্য। ভারতের চেন্নাইয়ে আত্মীয়ের বাসায় বেড়াতে যাওয়ার জন্য তারা সীমান্ত অতিক্রম করার চেষ্টা করছিল।

আরও পড়ুন

সর্বশেষ