শুক্রবার, মে ৩, ২০২৪
প্রচ্ছদজাতীয়বিহারি ক্যাম্প ও আশপাশের পরিস্থিতি আবারো ঘোলাটে হচ্ছে

বিহারি ক্যাম্প ও আশপাশের পরিস্থিতি আবারো ঘোলাটে হচ্ছে

শবেবরাতের রাতে আগুনে পুড়ে নিহত ১০ জনের লাশ ময়নাতদন্ত শেষে মিরপুর বিহারি ক্যাম্পে নিয়ে যাওয়া হচ্ছে। রোববার রাতে পল্লবী থানার উপ পরিদর্শক (এসআই) আবুল হোসের ও নিহতদের স্বজনরাসহ দুটি গাড়িতে করে লাশ নিয়ে কালশী বিহারি ক্যাম্পের উদ্দেশে রওয়ানা হয়েছে।

এদিকে লাশ আসার খবরে কালশী বিহারি ক্যাম্প ও এর আশপাশের পরিস্থিতি আবারো ঘোলাটে হচ্ছে। সেখানে বর্তমানে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। পুলিশও যে কোনো অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় সতর্কাবস্থায় রয়েছে। মোতায়েন করা হয়েছে বিপুল সংখ্যক পুলিশ। মিরপুর বিভাগী পুলিশের সব ঊর্ধ্বতন কর্মকর্তারাও সেখানে উপস্থিত রয়েছেন।

এদিকে এলাকাবাসীর পক্ষ থেকে মাইকে সবাইকে শান্ত থাকার জন্য অনুরোধ করা হচ্ছে। কালশী মোড় এলাকাকে ঘিরে পুলিশ এবং স্থানীয়রা মুখোমুখি অবস্থানে রয়েছে। পুলিশের এপিসি, প্রিজন ভ্যান ও জল কামান প্রস্তুত রাখা হয়েছে।

মিরপুর পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ জিয়াউজ্জামান জানান, সবাইকে শান্ত থাকতে বলা হচ্ছে। যদি কেউ বিশৃঙ্খলা করার চেষ্টা করে, তাহলে তা নিয়ন্ত্রণ করেত যা যা করতে হবে তাই করা হবে।

এদিকে মিরপুরের কালশী বিহারি পল্লির আলোচিত ১০ মৃত্যুর ঘটনায় দায়ের করা ৬টি মামলা আনুষ্ঠানিভাবে ডিবিতে হস্তান্তর করা হয়েছে। রোববার সন্ধ্যায় মহানগর গোয়েন্দা পুলিশের পশ্চিম জোনের উপ পুলিশ কমিশানার (ডিসি) শেখ নাজমুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

সিনিয়র সহকারী পুলিশ কমিশনার তৌহিদুল ইসলাম জানান, পৃথকভাবে দায়ের করা ৬টি মামলা আনুষ্ঠানিকভাবে ডিবিতে হস্তান্তর করা হয়েছে। এরমধ্যে তিনটি মামলা কুর্মিটোলা বিহারি ক্যাম্পের এবং অন্য ৩টি মামলা মিরপুর ১১ নম্বর ক্যাম্পের।

শুক্রবার শবেবরাতের রাতে আতশ বাজি ফোটানোকে কেন্দ্র করে সৃষ্ট উত্তেজনা শনিবার ভোরে সংঘর্ষে রূপ নেয়। এতে আগুনে পুড়ে ১০ জনের মৃত্যু ঘটে। নিহতরা হলেন- কুর্মিটোলা ক্যাম্পের আই ওয়ান লাইন ঘরের বেবি আক্তার (৪৫), বেবির ছেলের স্ত্রী জায়েদা, বেবির দুই মেয়ে শাহানা (২৫) ও আফসানা (১৮), শাহানার ছেলে আদিল (১০), ফারজানা (১৫), যমজ দুই ভাই লালু ও ভুলু (৮), বেবির ছেলে আশিক (২০), আজাদ (৪৫)। বেলা সাড়ে ১১টার দিকে গুলীবিদ্ধ আজাদ নামে একজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।

আরও পড়ুন

সর্বশেষ