শনিবার, মে ১৮, ২০২৪
প্রচ্ছদআরো খবর......প্রধানমন্ত্রী দেশে ফিরছেন বুধবার

প্রধানমন্ত্রী দেশে ফিরছেন বুধবার

চীনে ৬ দিনের রাষ্ট্রীয় সফর শেষে বুধবার দেশে ফিরছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার বাংলাদেশ সময় সকাল ৯ টায় বেইজিং আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমানের ভিভিআইপি ফ্লাইটে দেশের উদ্দেশে রওয়ানা হবেন তিনি। বুধবার দুপুর ২টা ১০ মিনিটে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানের ফ্লাইটটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে বলে আশা করা হচ্ছে।

স্থানীয় সময় শুক্রবার বেলা ১১টা ৩৫ মিনিটে চীনের ইউনান প্রদেশের রাজধানী কুনমিংয়ের চাংশুই বিমানবন্দরে পৌঁছান প্রধানমন্ত্রী। বিমানবন্দরে ইউনানের ডেপুটি গভর্নর মিম লি চেহাঙ্গ ও চীনে বাংলাদেশের রাষ্ট্রদূত আজিজুল হক প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। এ সময় লালগালিচা সংবর্ধনা দেওয়া হয় প্রধানমন্ত্রীকে। এর আগে সকাল ৭টা ৩৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমানের একটি নিয়মিত ফ্লাইটে কুনমিংয়ের উদ্দেশ্যে যাত্রা করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর সফরসঙ্গীদের মধ্যে রয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম,  ইকবাল সোবহান চৌধুরী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, পররাষ্ট্র সচিব সহিদুল হক এবং প্রধানমন্ত্রীর প্রেস সচিব এ কে এম শামীম চৌধুরী। এছাড়া ৭০ সদস্যের একটি ব্যবসায়ী প্রতিনিধি দলও রয়েছে প্রধানমন্ত্রীর সঙ্গে।

আরও পড়ুন

সর্বশেষ