বুধবার, মে ১, ২০২৪
প্রচ্ছদজাতীয়এরশাদের পদত্যাগের হুমকি

এরশাদের পদত্যাগের হুমকি

স্ত্রী ও সংসদের বিরোধীদলীয় নেতা বেগম রওশনের প্রকাশ্য ভর্ত্সনা সহ্য করতে না পেরে জাপা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ পদত্যাগের হুমকি দিয়েছেন। এরশাদ পার্টির মহাসচিব জিয়াউদ্দিন বাবলু ও কাজী ফিরোজ রশীদকে বনানীর জাপা কার্যালয়ে ডেকে এনে চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করার ঘোষণা দেন। এ ব্যাপারে সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কথার শুরুতেই বলেন, জানতে
চাচ্ছ আমি চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছি কি না? পরে হেসে বলেন, পদত্যাগ করতে হলে আরেকজনকে চেয়ারম্যান করে তার কাছে পদত্যাগ করতে হবে। যা শুনছ সব গুজব। পার্টির মহাসচিব জিয়াউদ্দিন বাবলু ও প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদের সামনে চেয়ারম্যান পদ থেকে সরে দাঁড়াবার ঘোষণা দিয়েছেন, এটি কতটুকু সত্য? হেসে বললেন, ভালো থেকো। এ সম্পর্কে পার্টির মহাসচিব জিয়াউদ্দিন বাবলু বলেন, মান-অভিমান করে অনেকে অনেক কথা বলেন, তা নিয়ে রিপোর্ট হয়?
তবে জাপার অপর একটি সূত্র বলেছে, গত রোববার প্রেসিডিয়াম বৈঠকে এরশাদের নারী কেলেঙ্কারি নিয়ে বেগম রওশন এরশাদ তাকে তুলোধুনো করেন। ওই সময় এরশাদ বৈঠকে মাথা নিচু করে বসে ছিলেন। আর রওশন এরশাদ বক্তব্য শেষ করেই বৈঠক থেকে চলে যান। এরপরই এরশাদ পার্টির চেয়ারম্যান পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন। তার এ সিদ্ধান্তের কথা তাত্ক্ষণিক কাউকে না বললেও গতকাল বনানীর অফিসে গিয়ে প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ ও মহাসচিব জিয়াউদ্দিন বাবলুকে জানান।
সূত্রটি জানায়, জাপার মধ্যে একটি গ্রুপ এরশাদকে মাইনাস করার জন্য চেষ্টা করছে। এ কারণেই গত রোববার প্রেসিডিয়াম বৈঠকে নারী কেলেঙ্কারিসহ এরশাদের দ্বিমুখী আচরণ নিয়ে সমালোচনামুখর হয়ে ওঠেন বেগম রওশন এরশাদ। নারায়ণগঞ্জের মৌসুমী, গাইবান্ধার রেহেনা খন্দকারসহ বেশ কয়েকজন মহিলার নাম ধরে এরশাদের প্রতি রওশন প্রশ্ন রাখেন, এদের সঙ্গে পার্টির চেয়ারম্যানের কী এমন সম্পর্ক যে তাদেরকে মহিলা এমপি করতেই হবে? নারায়ণগঞ্জের মৌসুমীর জন্য পার্টির ত্যাগী নেতা গোলাম মসিহ দল ছেড়ে চলে যান। তাকে অনুরোধ করে পার্টিতে ফিরিয়ে নিয়ে আসি। গাইবান্ধার রেহেনা খন্দকারের জন্য ড. টিআইএম ফজলে রাব্বির মতো ত্যাগী নেতা পার্টি ছেড়ে চলে গেছেন। তার (এরশাদ) এসব কর্মকাণ্ডের জন্য জাতীয় পার্টি পিছিয়ে রয়েছে। আর সমাজে আমরা মুখ দেখাতে পারি না। এরশাদের এসব কর্মকাণ্ড নিয়ে তার (এরশাদ) কার্যালয়ের একজন কর্মচারী জানান, স্যারের এখনও ডজনখানেক সুন্দরী বান্ধবী রয়েছেন। যারা সুযোগ পেলেই স্যারের সঙ্গে পার্টি অফিসে বা বনশ্রীতে জাপার এক নেতার বাসায় গিয়ে আড্ডা জমিয়ে থাকেন।
আরও পড়ুন

সর্বশেষ