সোমবার, মে ২০, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনঅবৈধভাবে গ্যাস বিক্রি: সিএনজি স্টেশন বন্ধ, জরিমানা

অবৈধভাবে গ্যাস বিক্রি: সিএনজি স্টেশন বন্ধ, জরিমানা

রূপান্তরিত প্রাকৃতিক গ্যাস (সিএনজি) সিলিন্ডারের মাধ্যমে অবৈধভাবে বিক্রির দায়ে রাউজান উপজেলার নোয়াপাড়া এলাকায় ইউনুছ সিএনজি ফিলিং স্টেশন ও ১৩টি ট্রাকের মালিককে ১৮ লাখ ৭৭হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এছাড়া গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ও লাইসেন্স বাতিলের সুপারিশ করা হয়।

এর আগে র‌্যাব অভিযান চালিয়ে ওই সিএনজি স্টেশন থেকে ৬৫৫টি গ্যাস সিলিন্ডারসহ ১৩টি ট্রাক জব্দ করেছে। রোববার দুপুরে এ অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা কুল প্রদীপ চাকমা।

র‌্যাব সুত্র জানায়, রোববার দুপুরে রাউজান উপজেলার ইউনুছ সিএনজি ফিলিং স্টেশনে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় ‌র‌্যাব। এসময় রূপান্তরিত প্রাকৃতিক গ্যাস (সিএনজি) সিলিন্ডারের মাধ্যমে অবৈধভাবে বিক্রির দায়ে গ্যাস ভর্তি ৬৫৫টি সিলিন্ডার ও ১৩টি ট্রাক জব্দ করা হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ফিলিং স্টেশনটির মালিককে ৫ লাখ ২৫ হাজার ও প্রত্যক ট্রাকের মালিককে ১লাখ ৪হাজার টাকা করে মোট ১৮লাখ ৭৭ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া গ্যাস সিলিন্ডারগুলো ধ্বংসের নির্দেশ দেওয়া হয়। এসময় সিএনজি স্টেশনটির গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ও লাইসেন্স বাতিলের সুপারিশ করেন ভ্রাম্যমান আদালত।

অভিযানের বিষয়টি র‌্যাব-৭ এর সহকারি পরিচালক এএসপি মফিজুল ইসলাম  নিশ্চিত করেছেন। প্রসঙ্গত, সিএনজি স্টেশন থেকে যানবাহন ছাড়া অন্য যেকোনোভাবে গ্যাস সরবরাহ করা সরকারিভাবে নিষিদ্ধ।

আরও পড়ুন

সর্বশেষ