সোমবার, মে ২০, ২০২৪
প্রচ্ছদআরো খবর......যুক্তরাষ্ট্র এখনো আশা করে দেশের রাজনৈতিক দলগুলো শিগগিরই একটি সমঝোতায় আসতে পারবে

যুক্তরাষ্ট্র এখনো আশা করে দেশের রাজনৈতিক দলগুলো শিগগিরই একটি সমঝোতায় আসতে পারবে

ষ্টাফ  রিপোর্টার  (বিডিসময়২৪ডটকম)

বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজিনা বলেছেন, নির্বাচনে জনগণ মতামত প্রকাশের সুযোগ পায়নি। যুক্তরাষ্ট্র এখনো আশা করে দেশের রাজনৈতিক দলগুলো শিগগিরই একটি সমঝোতায় আসতে পারবে। আর সরকারকেই আলোচনা পরিবেশ তৈরি করতে হবে। সোমবার বিকেল ৪টায় রাজধানীর গুলশানে হোটেল হেরিটেজে ঘণ্টাব্যাপী এ বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বৈঠকের পর বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত ড্যান মজিনা সাংবাদিকদের বলেন, ৫ জানুয়ারির জাতীয় নির্বাচনে যুক্তরাষ্ট্র হতাশ। এই নির্বাচনে বাংলাদেশের জনগণ মতামত প্রকাশের সুযোগ পায়নি। যুক্তরাষ্ট্র এখনো আশা করে দেশের রাজনৈতিক দলগুলো শিগগিরই একটি সমঝোতায় আসতে পারবে।

জাতিসংঘের আবাসিক প্রতিনিধি উইলিয়াম হানা জানান, যেকোনো মূল্যে সহিংসতা বন্ধ করতে হবে। সংলাপ হচ্ছে সংকট সমাধানের একমাত্র পথ।

বৈঠকে বিএনপির পক্ষে উপস্থিত ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, ভাইস চেয়ারম্যান শমসের মুবিন চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ, রিয়াজ রহমান ও সাংবাদিক শফিক রেহমান।
বিদেশি কূটনীতিকদের মধ্যে উপস্থিত ছিলেন মার্কিন রাষ্টদূত ড্যান মজিনা, ইউরোপীয় ইউনিয়নের আবাসিক প্রতিনিধি উইলিয়াম হানা।

এ ছাড়া ছিলেন কানাডা, জার্মান, ব্রাজিল, ইটালি, ফ্রান্স, নরওয়ে, সুইডেন, ডেনমার্ক, স্পেন, শ্রীলংকা, সিঙ্গাপুর, ভ্যাটিকান, অস্ট্রেলিয়া, মরক্কো, দক্ষিণ কোরিয়া,  ইন্দোনেশিয়া ও নেদাল্যান্ডসের পক্ষে এ দেশগুলোর হাইকমিশনার, ডেপুটি হাইকমিশনার ও রাষ্টদূত, ব্রিটিশ পলিটিক্যাল সেক্রেটারি, পাকিস্তানের পলিটিক্যাল সেক্রেটারি প্রমুখ।

আরও পড়ুন

সর্বশেষ