শুক্রবার, মে ৩১, ২০২৪
প্রচ্ছদজাতীয়তথাকথিত সাজানো একতরফা নির্বাচন দেশে-বিদেশে প্রত্যাখ্যত হয়েছে : মির্জা ফখরুল

তথাকথিত সাজানো একতরফা নির্বাচন দেশে-বিদেশে প্রত্যাখ্যত হয়েছে : মির্জা ফখরুল

ষ্টাফ  রিপোর্টার  (বিডিসময়২৪ডটকম)

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার একতরফা ভোটারবিহীন প্রহসনের নির্বাচনের মাধ্যমে জনগণের গণতান্ত্রিক অধিকার হরণ করেছেন। সোমবার এক বিবৃতিতে প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতিক্রিয়ায় মির্জা ফখরুল এসব কথা বলেন।

তিনি বলেন, শেখ হাসিনা তার স্বভাব সুলভ দাম্ভিকতাপূর্ণ উক্তির মাধ্যমে আবার জাতিকে জানিয়ে দিলেন যে, তিনি দেশের জনমতকে, আন্তর্জাতিক মতামতকে তোয়াক্কা করেন না। ভোটের অধিকার হরণ করে, নিপীড়ন, নির্যাতন, দমন-পীড়নের মধ্য দিয়ে জাতিকে আবারও চরম অনিশ্চয়তা, অস্থিতিশীলতার গভীর অন্ধকার নিক্ষেপ করতে চান।

সরকার মেকী আনন্দে আত্মহারা উল্লেখ করে ফখরুল বলেন, অনৈতিক, অবৈধ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা শপথ গ্রহণ অনুষ্ঠানের পরে বলেছেন, কোনো চাপের কাছে, সেটা দেশি হোক অথবা বিদেশি, তিনি নতি স্বীকার করেননি, করবেন না। এ কথা উচ্চারণের মধ্য দিয়ে তার প্রকৃত মানসিকতা প্রকাশিত হয়েছে। জনগণের মতামত কে উপেক্ষা করেই তিনি একতরফা ভোটার বিহীন প্রহসনের নির্বাচনে জয়ের মেকী আনন্দে আত্মহারা হয়ে আছেন।

দেশবাসী নির্বাচন প্রত্যাখান করেছে উল্লেখ করে তিনি বলেন, তথাকথিত সাজানো একতরফা নির্বাচন দেশে-বিদেশে প্রত্যাখ্যত হয়েছে। জনগণের বিজয় সুচিত হয়েছে। আওয়ামী লীগ ছলচাতুরী করে রাষ্ট্রযন্ত্রকে অপব্যবহার করে ক্ষমতায় যেতে পারে, কিন্তু জনগণের সরকার প্রতিষ্ঠা করতে পারেনি। শতকরা সর্বাধিক ৫% ভোটারের উপস্থিতিতে প্রহসনের নির্বাচনের তামাশা দিয়ে প্রতিনিধিত্বশীল জনগণের সরকার প্রতিষ্ঠা করা যায়নি।

দাম্ভিকতা পরিত্যাগ করে সকল দলের অংশগ্রহণেনির্দলীয় সরকারের অধীনে অতি দ্রুত একটি নির্বাচন অনুষ্ঠানের আয়োজন করেই কেবলমাত্র টলমান ভয়াবহ সঙ্কট থেকে বাংলাদেশকে রক্ষা করা সম্ভব বলে মনে করেন ফখরুল।

আরও পড়ুন

সর্বশেষ