রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদজাতীয়পাঁচ তারিখে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবেই : শেখ হাসিনা

পাঁচ তারিখে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবেই : শেখ হাসিনা

ষ্টাফ  রিপোর্টার  (বিডিসময়২৪ডটকম)

আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনা বিরোধীদলের সমালোচনা করে বলেছেন, জামায়াতের সংগে গাঁটছড়া বাধা বলেই বিএনপি নির্বাচন করতে চাচ্ছে না। বুধবার বিকেলে রাজধানীর কাফরুলে ঢাকা-১৫ আসনের নির্বাচনী জনসভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আগামী পাঁচ তারিখে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবেই। নিবন্ধন না থাকার কারণে জামায়াত নির্বাচন করতে পারছে না। আর তাই বিএনপিও নির্বাচন করতে চাচ্ছে না।

সুশীল সমাজের সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, এক-এগারোর কুশীলবরা আবার সক্রিয় হয়ে উঠেছে। কারণ গণতন্ত্র থাকলে উনাদের মূল্য থাকে না তাই তারা আবার এক-এগারো সৃষ্টি করে সুবিধা নিতে চায়।

এর আগে আজ বুধবার সকালে আলাদা এক অনুষ্ঠানে শেখ হাসিনা বলেছেন, বিরোধীদলের আন্দোলনে জনসম্পৃক্ততা নেই। এটি এখন সন্ত্রাসীদের আন্দোলনে পরিণত হয়েছে। প্রাথমিক, হাইস্কুল ও মাদ্রাসা পর্যায়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ উপলক্ষে বুধবার বেলা সাড়ে ১১টায় গণভবনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ  মন্তব্য করেন। এ প্রসংগে প্রধানমন্ত্রী বলেন, আশঙ্কা ছিলো সময়মতো বই পৌঁছে দেয়া সম্ভব হবে কি-না। কিন্তু সব প্রতিকূলতা ডিঙিয়ে শিক্ষা মন্ত্রণালয় সেই অসাধ্য সাধন করেছে।

এজন্য শিক্ষা মন্ত্রণালয়ের সব কর্মকর্তা কর্মচারীকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী। এ ছাড়া, যথাসময়ে বই ছাপানোর কাজ সম্পন্ন করায় এনসিটিবিকে ধন্যবাদ জানান তিনি। এদের সবাইকে সংগ্রামী অভিনন্দনও জানান প্রধানমন্ত্রী। এ সময় প্রধানমন্ত্রী বেশ কয়েকজন শিক্ষার্থীর হাতে বই তুলে দেন। অনুষ্ঠানে  অন্যদের মধ্যে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

সর্বশেষ