রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদখেলার সময়শীর্ষস্থান হারালেন সাকিব

শীর্ষস্থান হারালেন সাকিব

স্পোর্টস ডেস্ক (বিডি সময় ২৪ ডটকম)

চলতি ডিসেম্বরের শুরুতে পাকিস্তানের মোহাম্মদ হাফিজ খারাপ পারফরমেন্সের খেসারত দিয়েছিলেন ওয়ানডে অলরাউন্ডারের শীর্ষস্থান হারিয়ে। না খেলে আবারও জায়গাটি পেয়েছিলেন বাংলাদেশের সাকিব আল হাসান। কিন্তু কয়েক সপ্তাহর ব্যবধানে বাংলাদেশি অলরাউন্ডারকে নেমে যেতে হলো। আর এক নম্বর স্থানটি পুনরুদ্ধার করলেন পাকিস্তানি ক্রিকেটার।

শ্রীলঙ্কার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে তিনটি সেঞ্চুরিসহ সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে শীর্ষ অলরাউন্ডার হলেন হাফিজ। ৩-২ ব্যবধানে দলকে সিরিজ জেতাতে ৪৪৮ রান করেছেন ডানহাতি এই ব্যাটসম্যান। বল হাতে নিয়েছেন চার উইকেট। এই পারফরমেন্সে ৪১১ রেটিং পয়েন্ট নিয়ে দুই থেকে একে উঠে এলেন হাফিজ। ৩৭৬ পয়েন্ট নিয়ে তার পরে সাকিব। ছয় পয়েন্ট কমে বাংলাদেশি তারকার পর অস্ট্রেলিয়ার শেন ওয়াটসন।

এ বছরের শুরু থেকেই ওয়ানডের অলরাউন্ডারের শীর্ষস্থানে ওঠানামা করতে থাকেন সাকিব ও হাফিজ। একজনের ব্যর্থতা-সফলতায় জায়গাটি অদলবদল করতে হয়েছে তাদের। সর্বপ্রথম জানুয়ারিতে সাকিবের কাছ থেকে শীর্ষস্থান কেড়ে নেন হাফিজ। দুমাসের ব্যবধানে মার্চে দক্ষিণ আফ্রিকা সফরে ডানহাতি এই অলরাউন্ডার ব্যর্থতার পরিচয় দিয়ে জায়গাটি ছেড়ে দেন সাকিবের কাছে।

বাংলাদেশের জিম্বাবুয়ে সফরে অনুজ্জ্বল পারফরমেন্সে মে মাসে আবারও এক ধাপ নেমে দুইয়ে যান বাংলাদেশি তারকা। সর্বশেষ দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে পাকিস্তান জিতলেও ব্যাটে বলে ভালো করতে পারেননি বলে আবারও জায়গাটি হারান হাফিজ। অন্যদিকে আন্তর্জাতিক ওয়ানডে না খেলেও পুনরায় বিশ্বসেরা অলরাউন্ডারের মর্যাদা পান সাকিব।

আরও পড়ুন

সর্বশেষ