রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদজাতীয়বেইলি রোডে ৪ রেস্টুরেন্ট সিলগালা ও জরিমানা,খিলগাঁওয়ের বেশিরভাগ রেস্তোরাঁ বন্ধ

বেইলি রোডে ৪ রেস্টুরেন্ট সিলগালা ও জরিমানা,খিলগাঁওয়ের বেশিরভাগ রেস্তোরাঁ বন্ধ

বেইলি রোডে ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রাণ গেছে ৪৬ জনের। আর এ ঘটনার পর থেকেই নড়েচড়ে বসেছে প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা। মঙ্গলবার (৫ মার্চ) সকাল থেকে বেইলি রোডের বিভিন্ন ভবনে অভিযান চালায় রাজউক।

শুরুতে নবাবী ভোজ রেস্টুরেন্টটি সিলগালা করেন রাজউক কর্মকর্তারা। পরে জরিমানা করা হয় আরও বেশ কয়েকটি রেস্টুরেন্ট মালিককেও। অনিয়মের কারণে ক্যাপিটাল সিরাজ সেন্টারকে ২ লাখ টাকা জরিমানা করা হয়। অভিযান চালানো হয় সুলতান ডাইনস রেস্টুরেন্টেও। এসময় ওই রেস্টুরেন্টটি সিলগালা করে দেয়া হয়। বন্ধ করা হয় রোস্টার ক্যাফে নামের আরও একটি রেস্টুরেন্টও। অভিযানে কোনো রেস্টুরেন্টেই গণমাধ্যমকর্মীদের ঢুকতে দেননি রাজউকের কর্মকর্তারা।

এদিকে, বেইলি রোডের পাশাপাশি খিলগাঁও এলাকাতেও চলে অভিযান। সেখানে দক্ষিণ সিটি করপোরেশনের কর্মকর্তারা তালতলা এলাকার ‘নাইটেঙ্গেল স্কাই ভিউ’ নামের একটি ৭ তলা ভবন সিলগালা করে। আর অভিযান দেখেই উন্নয়ন কাজের নোটিশ দিয়ে বন্ধ করে দেয়া হয় ওই এলাকার অনেক রেস্টুরেন্ট। আশপাশের সব খাবারের দোকান বন্ধ পেয়ে অভিযানও স্থগিত করা হয়।

অভিযান নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখিয়েছে সাধারণ মানুষ। উপস্থিত অনেকেই এমন কার্যক্রমকে সাধুবাদ জানান। কেউ কেউ এগুলোকে লোক দেখানো বলে মন্তব্য করেন। আবার কেউ বলেন, সময়মত অনিয়মের বিরুদ্ধে ব্যবস্থা নিলে এত মানুষের প্রাণ হারাতো না।

আরও পড়ুন

সর্বশেষ