শনিবার, মে ৪, ২০২৪
প্রচ্ছদজাতীয়বাংলাদেশে কেউ ভূমিহীন থাকবে না : প্রধানমন্ত্রী

বাংলাদেশে কেউ ভূমিহীন থাকবে না : প্রধানমন্ত্রী

বাংলাদেশে কেউ ভূমিহীন থাকবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, বাবার স্বপ্ন ছিল বাংলাদেশের মানুষের ভাগ্য পরিবর্তন করবেন। তার মুখে এগুলো শুনে শুনে বড় হয়েছি।

শনিবার (৩০ ডিসেম্বর) দুপুর শেখ লুৎফর রহমান আদর্শ সরকারি কলেজ মাঠের জনসভায় যোগ দিয়ে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

এর আগে দুপুর ২টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানা কোটালীপাড়ার জনসভায় পৌঁছালে লাখো জনতা স্লোগানে স্লোগানে তাদের বরণ করে নেয়। এ সময় প্রধানমন্ত্রী ও তার ছোট বোন হাত নেড়ে জনতার অভিনন্দনের জবাব দেন।

আওয়ামী লীগ সভাপতি বলেন, রেল পোড়ায়, বাস পোড়ায়, গাড়ি পোড়ায়, মানুষ হত্যা করে, আমাকে পর্যন্ত হত্যার চেষ্টা করেছে তারা। লন্ডনে বসে মানুষ হত্যার নির্দেশ আসছে। যারা অগ্নিসন্ত্রাসের সঙ্গে জড়িত, আগুন দিয়ে মানুষ হত্যা করে, ওই তারেকের কথা শুনে, যে টাকা আত্মসাৎ করেছে, জুয়া খেলেছে, ওই লম্পটের কথা শুনে বিএনপি নেতাকর্মীরা আন্দোলন করছে।

প্রধানমন্ত্রী বলেন, তারা বারবার বাধা দেওয়ার চেষ্টা করে। কিন্তু তারা এটা করে সফল হতে পারছে না। নির্বাচন বানচাল করার অনেক ষড়যন্ত্র করেছে।

তিনি বলেন, ছোটবোন রেহানা না থাকলে আমি দেশের জন্য কাজ করতে পারতাম না।

তিনি আরও বলেন, এখানে অনেক ঘাত-প্রতিঘাতের মধ্যে চলতে হয়েছে। তার পরও আপনারা আমাকে আগলে রেখেছেন। সে জন্য আমি আপনাদের প্রতি কৃতজ্ঞতা জানাই। এই বাংলাদেশকে নিয়ে যে স্বপ্ন ছিল আমার বাবার, আমি প্রাণপণ চেষ্টা করে গেছি, আমি নিজের দিকে তাকাইনি।

কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ভবেন্দ্রনাথ বিশ্বাসের সভাপতিত্বে এ জনসভা অনুষ্ঠিত হয়। এতে জাতীয় ও স্থানীয় নেতৃবৃন্দ বক্তব্য দেন।

প্রধানমন্ত্রী আগমনের ৪ ঘণ্টা আগেই শেখ লুৎফর রহমান আদর্শ সরকারি কলেজ মাঠ ও তার আশপাশের এলাকা জনসমুদ্রে পরিণত হয়।

আরও পড়ুন

সর্বশেষ