বৃহস্পতিবার, মে ২, ২০২৪
প্রচ্ছদরাজনীতিপ্রার্থিতা ফিরে পেতে ফের চেম্বার আদালতে শাম্মী আহমেদ

প্রার্থিতা ফিরে পেতে ফের চেম্বার আদালতে শাম্মী আহমেদ

বরিশাল-৪ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাম্মী আহম্মেদ তার মনোনয়নপত্র বাতিল বহাল রেখে চেম্বার বিচারপতির আদেশ বাতিল চেয়ে ফের সুপ্রিম কোর্টে আবেদন করেছেন।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় তিনি এ আবেদন করেন। আবেদনে হাইকোর্টের স্থগিতাদেশ প্রত্যাহার চেয়েছেন তিনি। চেম্বার বিচারপতি এম. ইনায়েতুর রহিমের আদালতে আবেদনটির ওপর শুনানি অনুষ্ঠিত হবে। আবেদনে তিনি বলেন, তার দ্বৈত নাগরিকত্ব নেই এবং নির্বাচন কমিশন অবৈধভাবে তার মনোনয়নপত্র বাতিল করেছে।

গত ১৫ ডিসেম্বর দ্বৈত নাগরিকত্বে অভিযোগে প্রার্থিতা বাতিল হয় বরিশাল-৪ আসনের আওয়ামী লীগের প্রার্থী শাম্মী আহমেদের। পরে তিনি হাইকোর্টে রিট করেন। ১৮ ডিসেম্বর প্রার্থিতা বাতিলের বিরুদ্ধে শাম্মী আহমেদের রিট খারিজ করে দেন হাইকোর্ট। পরে এ আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন তিনি। গত ১৯ ডিসেম্বর আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম হাইকোর্টের আদেশ বহাল রেখে আদেশ দেন।

শাম্মীর বিরুদ্ধে স্মার্টকার্ডের তথ্য গোপন করে পাসপোর্ট করা, অস্ট্রেলিয়ার ভোটার হওয়াসহ বিভিন্ন অভিযোগ করেন একই আসনের স্বতন্ত্র প্রার্থী পংকজ দেবনাথ। শাম্মী আহম্মেদের আইনজীবী ব্যারিস্টার শফিকুল ইসলাম জানান, অস্ট্রেলিয়ার নাগরিকত্ব বাতিলের জন্য ইতোমধ্যে শাম্মী আহম্মেদ চিঠি দিয়েছেন।

আরও পড়ুন

সর্বশেষ