রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদজাতীয়হরতালের প্রভাব নেই সড়কে

হরতালের প্রভাব নেই সড়কে

রাজধানীতে সব ধরনের যানবাহনের চলাচল স্বাভাবিক

সরকারের পদত্যাগ ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের একদফা দাবিতে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) ও সমমনা রাজনৈতিক দলগুলোর ডাকা দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতালের প্রভাব নেই সড়কে। রাজধানীতে সব ধরনের যানবাহনের চলাচল স্বাভাবিক। মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সকাল ৬টা থেকে শুরু হওয়া এ হরতাল চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

সরেজমিনে রাজধানীর আগারগাঁও, শেওড়াপাড়া, কাজীপাড়া, মিরপুর-১০ নম্বর গোলচত্বর, মিরপুর ১১, মিরপুর ১২ ও পল্লবী এলাকা ঘুরে দেখা যায়, যানবাহন চলাচল স্বাভাবিক। মিরপুর থেকে রাজধানীর সব রুটের গণপরিবহন ছেড়ে যাচ্ছে।

এছাড়াও সড়কে মোটরসাইকেল, প্রাইভেটকার, সিএনজি অটোরিকশা ও রিকশা চলাচল করছে। পাশাপাশি বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও দোকানপাটও খুলতে দেখা যায়। হরতালে যানবাহন চলছে কি না জানতে চাইলে বিকল্প পরিবহনের এক সহকারী বলেন, হরতালে সব ধরনের বাস চলছে। তবে হরতাল-অবরোধ হলে আমরা যাত্রী কম পাই।

মিরপুর থেকে নতুন বাজারের উদ্দেশ্য যাওয়া খলিল নামের এক যাত্রী বলেন, হরতালে যানবাহন স্বাভাবিক দিনের মতই চলছে। তবে আমার মনে হয়, জীবিকার প্রয়োজনে মানুষের রাস্তায় বের হলেও মনের মধ্যে ভয় ও আতঙ্ক থেকেই যায়।

গত ২৮ অক্টোবর মহাসমাবেশ পণ্ড হওয়ার পর সরকার পতনের একদফা দাবিতে তিন দফায় চারদিন হরতাল ও ১১ দফায় ২২ দিন অবরোধ কর্মসূচি পালন করেছে বিএনপি ও সমমনা রাজনৈতিক দলগুলো।

আরও পড়ুন

সর্বশেষ