রবিবার, মে ৫, ২০২৪
প্রচ্ছদজাতীয়প্রধানমন্ত্রী কন্যার ভিজিটিং কার্ড চেয়ে নেন বাইডেন

প্রধানমন্ত্রী কন্যার ভিজিটিং কার্ড চেয়ে নেন বাইডেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা এবং অটিজম বিশেষজ্ঞ সায়মা ওয়াজেদ অটিজম ও নিউরো ডেভেলপমেন্টাল ডিসঅর্ডার নিয়ে কাজ করেন শুনে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন অনেক প্রশংসা করেছেন বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। পরবর্তীতে যোগাযোগের জন্য সায়মা ওয়াজেদের ভিজিটিং কার্ড চেয়ে নিয়েছেন জো বাইডেন। শনিবার (৯ সেপ্টেম্বর) রাতে দিল্লিতে প্রধানমন্ত্রীর কর্মসূচি নিয়ে আয়োজিত ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী।

আব্দুল মোমেন বলেন, সায়মা ওয়াজেদ অটিজম ও নিউরো ডেভেলপমেন্টাল ডিসঅর্ডার নিয়ে কাজ করেন শুনে জো বাইডেন অনেক প্রশংসা করেছেন। তিনি (বাইডেন) জানতে চাইলেন তার কাজের ধরন কী, মনে হলো যে, এই বিষয়টি ওনার খুব পছন্দ হয়েছে। পরবর্তীতে যোগাযোগের জন্য তার ভিজিটিং কার্ড চেয়ে নিয়েছেন জো বাইডেন।

এর আগে, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার কন্যা সায়মা ওয়াজেদের সঙ্গে সেলফি তুলতে দেখা যায় মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে। শনিবার বিকেল থেকেই যা সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে ব্যাপক হারে। এ ছবি যেন হয়ে ওঠেছে দুই নেতার সম্পর্কের উষ্ণতার ইঙ্গিত।

 এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা এবং অটিজম বিশেষজ্ঞ সায়মা ওয়াজেদ পুতুল নয়াদিল্লিতে জি-২০ সম্মেলনের ফাঁকে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে সেলফিসহ তাদের বেশ কয়েকটি একান্ত ছবি সামাজিক মাধ্যমে ভেসে বেড়ানোর প্রেক্ষাপটে তাদের আলাপচারিতার বর্ণনা দিয়েছেন। শনিবার সায়মা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স-এ (আগের টুইটার) লিখেছেন, ‘নয়াদিল্লিতে জি-২০ সামিটে প্রেসিডেন্ট জো বাইডেনের সাথে চমৎকার আলাপ হয়েছে। 

তিনি আরও লেখেন, ‘আমি তার সাথে সার্বিক জনস্বাস্থ্যের অংশ হিসেবে মানসিক স্বাস্থ্য পরিষেবার ওপর গুরুত্ব এবং শিক্ষাব্যবস্থায় স্কুল মনোবিজ্ঞানীর বিষয় নিয়ে কথা বলেছি।

সায়মা ওয়াজেদ মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার নিজের বেশ কিছু ছবি আপলোড করেছেন; যেখানে তাদের হাসিমুখে দেখা গেছে। একটি ছবিতে বাইডেনকে শেখ হাসিনা ও তার কন্যা সায়মা ওয়াজেদের সঙ্গে নিজের মোবাইল ফোন ব্যবহার করে সেলফি তুলতে দেখা গেছে। ছবিতে পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন এবং তার মার্কিন সমকক্ষ অ্যান্টনি ব্লিঙ্কেনকেও দেখা গেছে।

আরও পড়ুন

সর্বশেষ