শনিবার, মে ৪, ২০২৪
প্রচ্ছদঅর্থ ও বানিজ্য সময়পদত্যাগ করলেন সাউথ বাংলা ব্যাংকের এমডি

পদত্যাগ করলেন সাউথ বাংলা ব্যাংকের এমডি

পদত্যাগ করেছেন সাউথ বাংলা অ্যাগ্রিকালচার অ্যান্ড কমার্স (এসবিএসি) ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হাবিবুর রহমান। গত সপ্তাহ শেষে তিনি ব্যাংকটির চেয়ারম্যান বরাবর পদত্যাগপত্র জমা দেন বলে জানিয়েছে একটি সূত্র। গত বছরের ডিসেম্বরে তিনি ব্যাংকটির এমডি হিসেবে যোগ দেন এবং বর্তমান পদে তাঁর মেয়াদ ছিল ২০২৫ সালের ডিসেম্বর পর্যন্ত। এখন পরিচালনা পর্ষদ পদত্যাগপত্র গ্রহণ করলেই তাঁর পদত্যাগ কার্যকর হবে।

এ বিষয়ে বক্তব্যের জন্য হাবিবুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি সাড়া দেননি। আর এসবিএসি ব্যাংকের চেয়ারম্যান আবু জাফর মোহাম্মদ শফিউদ্দিন প্রথম আলোকে বলেন, ‘এমডির পদত্যাগসংক্রান্ত কোনো তথ্য আমি পাইনি। আমার জানামতে এমন কিছু ঘটেনি। ৩ সেপ্টেম্বরে পর্ষদ সভা ছিল, সেখানে এমডি যোগ দিয়েছিলেন। কিছু ঘটলে সামনের পর্ষদের সভায় তা জানা যাবে।’

এসবিএসি ব্যাংক সূত্র জানায়, ব্যাংকটির চেয়ারম্যান হিসেবে থার্মেক্স গ্রুপের চেয়ারম্যান আব্দুল কাদির মোল্লার মেয়াদ ছিল ২৬ সেপ্টেম্বর পর্যন্ত। তবে তার আগেই গত মাসে ব্যাংকটির চেয়ারম্যান নির্বাচিত হন আবু জাফর মোহাম্মদ শফিউদ্দিন। এর মধ্যে একজন পরিচালকের প্রতিষ্ঠানকে ঋণ দেওয়া নিয়ে পরিচালকদের মধ্যে বিভক্তি দেখা দেয়। এর জেরে নতুন চেয়ারম্যানের সঙ্গে এমডির সম্পর্কের অবনতি হয়। এ কারণে তিনি পদত্যাগপত্র জমা দেন।

আরও পড়ুন

সর্বশেষ