মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
প্রচ্ছদটপআয় এবং ব্যয়ের হিসাব দিলো বিএনপি

আয় এবং ব্যয়ের হিসাব দিলো বিএনপি

নির্বাচন কমিশনের কাছে গত বছরের আয় এবং ব্যয়ের হিসাব দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি। রোববার (৩০ জুলাই) দুপুরে আগারগাঁওয়ে নির্বাচন কমিশন সচিবালয়ে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী উপস্থিত হয়ে এই হিসাব জমা দেন। এতে দেখা যায়, ২০২২ সালের জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত দলটির মোট আয় ৫ কোটি ৯২ লাখ ৪  হাজার ৬৩২ টাকা।

আয়ের উৎস হিসেবে জাতীয় নির্বাহী কমিটির সদস্যদের চাঁদা, বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান থেকে অনুদান এবং ব্যাংক এফডিআর থেকে অর্জিত সুদের কথা উল্লেখ করা হয়েছে। এই সময়ে বিএনপির মোট ব্যয় হয়েছে ৩ কোটি ৮৮ লাখ ৩৩ হাজার ৮০৩ টাকা।

ব্যয়ের খাত হিসেবে অফিসের বিভিন্ন খরচ, পোস্টার ও লিফলেট ছাপানো, বিজ্ঞাপন ও ক্রোড়পত্র, বিভিন্ন জেলায় বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ, নিহত আহত নেতা-কর্মীদের পরিবারকে আর্থিক সহায়তা, বিভিন্ন ইফতার মাহফিল এবং বিবিধ খরচের কথা উল্লেখ করা হয়েছে। আয় ও ব্যায়ের নিরিখে ২০২২ সালে দলটির মোট উদ্বৃত্ত ২ কোটি ৩ লাখ ৭০ হাজার ৮২৯ টাকা।

ইসিতে গণমাধ্যমকর্মীদের রুহুল কবির রিজভী বলেন, এটা রুটিন ওয়ার্ক। রাজনৈতিক দলগুলো তাদের আয়-ব্যয়ের হিসাব বার্ষিক হিসাব নির্বাচন কমিশনে জমা দেয়। আয়-ব্যয়ের বার্ষিক প্রতিবেদন জমা দেয়া ছাড়া কমিশনের সঙ্গে আর কোনো আলোচনা হয়নি বলেও জানান তিনি।

আরও পড়ুন

সর্বশেষ