মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
প্রচ্ছদটপখেলা হবে ভুয়া এক দফার বিরুদ্ধে: ওবায়দুল কাদের

খেলা হবে ভুয়া এক দফার বিরুদ্ধে: ওবায়দুল কাদের

বিএনপির এক দফা দাবির আন্দোলনকে ‘ভুয়া’ আখ্যা দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপির একদফা নয়াপল্টনে কাদা-পানিতে আটকে গেছে। খেলা হবে এই ভুয়া এক দফার বিরুদ্ধে।

শুক্রবার (২৮ জুলাই) রাজধানীর বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ এবং ছাত্রলীগ আয়োজিত শান্তি সমাবেশে বক্তৃতায় তিনি একথা বলেন।

বিএনপির তোলা শেখ হাসিনার পদত্যাগের দাবি প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, গণভবন কারো বাবার না। যতোদিন জনগণ চাইবে ততোদিন শেখ হাসিনা গণভবনে থাকবেন।

প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের বলেন,
ফখরুল সাহেব-তারেক জিয়া যতো লাফালাফি, যতো তাফালিং করেন, এই লাফালাফিতে কাজ হবে না। ক্ষমতার ময়ূর সিংহাসন বহুদূর চলে গেছে। রাজনীতির খেলায় আন্দোলনে আওয়ামী লীগকে কেউ হারাতে পারেনি। রাজনীতির খেলায় আওয়ামী লীগ হচ্ছে চ্যাম্পিয়ন। আর নির্বাচনে তো আপনারা আসবেন না।

ওবায়দুল কাদের বলেন, আমরা সংঘাত করবো না। তবে শপথ নিয়েছি, আগুন নিয়ে এলে হাত পুড়িয়ে দেবেন। ভাঙচুর করতে এলে হাত ভেঙে দেবেন।

এর আগে বৃষ্টি উপেক্ষা করে শান্তি সমাবেশে জড়ো হন আওয়ামী লীগের তিন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। শুক্রবার (২৮ জুলাই) দুপুরে আনুষ্ঠানিকভাবে শুরু হয় সমাবেশ। হাজার হাজার মানুষের ঢল নামে বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে। গুলিস্তান জিরো পয়েন্টকে কেন্দ্র করে চারপাশে এলাকা স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠে।

বেলা তিনটার পর মঞ্চে আসেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। এর আগে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর নেতা–কর্মীদের উজ্জীবিত করতে মঞ্চে গান পরিবেশন করা হয়।

বিকেল সোয়া ৩টায় বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে কুরআন তেলাওয়াতে মাধ্যমে শান্তি সমাবেশ শুরু হয়। এতে সভাপতিত্ব করেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।

আরও পড়ুন

সর্বশেষ