মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
প্রচ্ছদবিনোদন সময়আমি এটা জেনেই এসেছিলাম যে, ইন্ডাস্ট্রির সব কিছু ভালো নয় : তাপসী...

আমি এটা জেনেই এসেছিলাম যে, ইন্ডাস্ট্রির সব কিছু ভালো নয় : তাপসী পান্নু

বলিউডে বিভাজন ও স্বজনপোষণ সমস্যা নিয়ে এর আগেও একাধিক তারকা মুখ খুলেছিলেন। ফাঁস করেছিলেন কিছু অপ্রিয় সত্য। সম্প্রতি ইন্ডাস্ট্রির নেতিবাচকতা নিয়ে কথা বললেন অভিনেত্রী তাপসী পান্নু। আগেও অবশ্য বেশ কিছু খারাপ অভিজ্ঞতার কথা বলেছিলেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারের এক প্রতিবেদনে জানানো হয়, অভিনয় জগতে দশ বছর পূর্ণ করে সরব অভিনেত্রী। সম্প্রতি সাক্ষাৎকারে তিনি বলেন, ‘বলিউডে দলবাজি তো চিরকালই রয়েছে। সবাই জানে।

যদিও এই পক্ষপাতিত্বের জন্য দোষও দিতে চান না কাউকে। তবে সমস্যায় পড়তে পারেন নবাগতরা। নবীন শিল্পীরা যেন সব জেনেবুঝেই আসেন, আর্জি তাপসীর।

অভিনেত্রী বললেন, কে কার সঙ্গে কাজ করবে, কাকে ছবিতে নেবে— সেটা বেছে নেয়ার স্বাধীনতা তো সবারই রয়েছে। কারও ক্যারিয়ার নিয়ে তাকে দোষারোপ করতে পারি না আমি।

তবে যারা তারকাসন্তান নন, তাদের যে টিকে থাকতে অনেক লড়াই করতে হয়, তা স্বীকার করে নিয়েছেন তাপসী।

অভিনেত্রী বলেন, আমি এটা জেনেই এসেছিলাম যে, ইন্ডাস্ট্রির সব কিছু ভাল নয়। এখানে যে পক্ষপাতিত্ব বা স্বজনপোষণ রয়েছে, সে তো জানাই ছিল। আমি খারাপ কিছুর জন্যই প্রস্তুত ছিলাম আগে থেকে। পরে অভিযোগ করব, এমন নয়।

তাপসীর দাবি, সব সময় পরিস্থিতি প্রতিকূল থাকবে— এটা জেনেই ইন্ডাস্ট্রিতে পা রাখা ভালো। পরে জটিলতায় পড়ে কাউকে দোষ দেয়া উচিত নয়।

তাপসীর বক্তব্য, খেলার দুনিয়া ছাড়া স্বজনপোষণ, পক্ষপাতিত্ব তো সব জায়গাতেই অল্পবিস্তর রয়েছে।

অভিনেত্রীর পরামর্শ, ইন্ডাস্ট্রির অংশ হতে গেলে প্রথমে দরজায় একটা পা রাখতে হবে। সেটা করতে পারলে লড়াই করে নিজের উপস্থিতি জানান দিতে হবে। একটা ছবি সফল হলেই দশ বছরের জন্য হিল্লে হয়ে গেল; এমন নয় ব্যাপারটা। এদিকে খুব শিগগিরই ‘হাসিন দিলরুবা’ সিনেমার দ্বিতীয় পর্বে দেখা যাবে তাপসীকে।

আরও পড়ুন

সর্বশেষ