মঙ্গলবার, মে ২১, ২০২৪
প্রচ্ছদটপএরদোয়ানকে সমর্থনের ঘোষণা দিলেন সিনান ওগান

এরদোয়ানকে সমর্থনের ঘোষণা দিলেন সিনান ওগান

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ানকে নির্বাচনে সমর্থনের ঘোষণা দিয়েছেন সিনান ওগান। আঙ্কারায় এক সংবাদ সম্মেলনে প্রেসিডেন্ট নির্বাচনে তৃতীয় স্থান নিশ্চিত হওয়া সিনান ওগান এই ঘোষণা দেন। তিনি আরও জানিয়েছেন, প্রথম নির্বাচনে বেশি ভোট পাওয়ার পাশাপাশি এরদোয়ানের সন্ত্রাসবিরোধী প্রচেষ্টার কারণে তার দল এরদোয়ানকে সমর্থন জানাবে।

সোমবার (২২ মে) আঙ্কারায় এক সংবাদ সম্মেলনে এরদোয়ানকে সমর্থন দেয়ার কথা জানিয়ে তিনি বলেছেন, এরদোয়ান তার প্রচারণায় তুর্কি জাতীয়তাবাদকে প্রাধান্য দিয়েছেন।

তুরস্কে ২৮ মে দ্বিতীয় দফা প্রেসিডেন্ট নির্বাচনের ভোট গ্রহণ হবে। এই নির্বাচনের ভিত্তিতে চূড়ান্ত জানা যাবে তুরস্কের ক্ষমতা কার হাতে যাবে। ক্ষমতার জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন এরদোয়ান এবং কেমাল কিলিচদারওগলু।

এর আগে ১৪ মে অনুষ্ঠিত প্রথম দফার নির্বাচনে এরদোয়ান ৪৯ দশমিক ৫২ শতাংশ ভোট পান। ছয়-দলীয় বিরোধী জোটের নেতা কেমাল কিলিচদারওগলু পান ৪৪ দশমিক ৮৮ শতাংশ ভোট।

২৮ মে দ্বিতীয় দফায় তুরস্কের প্রেসিডেন্ট নির্বাচনে কিংমেকার বলা হচ্ছে সিনান ওগানকে। তার দলের প্রাপ্ত ৫ দশমিক ১৭ শতাংশ ভোটই পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনে নির্ধারণ করবে তুরস্কের ভবিষ্যৎ।

আরও পড়ুন

সর্বশেষ