ব্রেকিং নিউজ

৮ মামলায় জামিন পেলেন ইমরান খান

৮ মামলায় জামিন পেয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী এবং তেহরিক-ই-ইনসাফ পার্টির (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান। ইসলামাবাদের একটি সন্ত্রাসবাদবিরোধী আদালত তার এ জামিন মঞ্জুর করেছেন। আদালত প্রাঙ্গণে ভাঙচুর এবং সহিংসতা চালানোর অভিযোগে মামলাগুলো দায়ের করা হয়েছিল।

পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডনের প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার (২৩ মে) মামলাগুলোতে ইমরান খানের জামিন আবেদনের শুনানির পরিপ্রেক্ষিতে আদালত তাকে ৮ জুন পর্যন্ত জামিন মঞ্জুর করেন। এদিন পাকিস্তানের দুর্নীতি দমন সংস্থা ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর (এনএবি) একটি মামলায় ইমরান খানের স্ত্রী বুশরা বিবিও জামিন পেয়েছেন। এনএবির একটি আদালত আগামী ৩১ মে পর্যন্ত বুশরা বিবির জামিন মঞ্জুর করেছেন।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, মঙ্গলবার বিকেলের দিকে আল কাদির ট্রাস্ট মামলায় শুনানিতে অংশ নিতে ইমরান খান পাকিস্তানের দুর্নীতি দমন সংস্থা এনএবির সামনে হাজির হবেন।  

এদিকে, আবারও গ্রেফতার হতে পারেন বলে সোমবার (২২ মে) আশঙ্কা প্রকাশ করেছিলেন ইমরান খান। তার ধারণা, আজই (মঙ্গলবার) ফের তাকে গ্রেফতার করা হতে পারে। আশঙ্কা প্রকাশ করে তিনি বলেছিলেন, ৯ মের মতো এদিন তাকে আবারও গ্রেফতার করা হতে পারে। সেক্ষেত্রে কর্মী ও সমর্থকদের শান্ত থাকার আহ্বান জানান তিনি।

সমর্থকদের উদ্দেশে তিনি বলেন, ‘আমরা জনগণকে শান্ত থাকার আহ্বান জানাচ্ছি। কারণ আপনারা যদি সহিংস হয়ে ওঠেন, তারা আবারও অভিযান চালানোর মওকা পেয়ে যাবে। আমরা অবশ্যই বিক্ষোভ-প্রতিবাদ জানাব, তবে শান্তিপূর্ণভাবে। তবে অবস্থাদৃষ্টে আজ (মঙ্গলবার) ইমরান খানের আশঙ্কা বাস্তবতায় পরিণত হওয়ার সম্ভাবনা কম বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়।  

About bdsomoy