সোমবার, মে ২৭, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েফেনী ও চাঁপাইনবাবগঞ্জে আধাবেলা হরতাল পালিত

ফেনী ও চাঁপাইনবাবগঞ্জে আধাবেলা হরতাল পালিত

CHAPAI HARTALককটেল বিষ্ফোরণ, অগ্নিসংযোগ ও সড়ক অবরোধের মধ্যে দিয়ে ফেনীতে পালিত হলো ছাত্রশিবিরের ডাকা আধাবেলা হরতাল। সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতিসহ সব নেতাকর্মীর মুক্তির দাবিতে এই হরতালের ডাক দেয়া হয়।
হরতালের শুরুতে রোববার ভোরে শহরের শহীদ শহীদুল্লাহ কায়সার সড়ক, বীরউত্তম শহীদ মেজর সালাউদ্দিন হাইস্কুল মোড়, বড় জামে মসজিদ ও শিশু নিকেতন স্কুল এলাকায় একই সময় পিকেটিং করে শিবির কর্মীরা। এ সময় তারা রাস্তায় আগুন ধরিয়ে, গাছ ও ইট ফেলে ব্যারিকেড দেবার চেষ্টা করে।

পুরাতন পুলিশ কোয়ার্টার এলাকায় পিকেটারদের সরিয়ে দিতে পুলিশ টিয়ার শেল ছোঁড়ে। শিবির কর্মীরা এ সময় পুলিশকে লক্ষ্য করে দুটি ককটেল ছোঁড়ে। এছাড়া হরতাল শুরুর আগে ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের লেমুয়া এলাকায় বেশ কয়েকটি যানবাহন ভাংচুর করে শিবিরকর্মীরা।

এদিকে, জেলা জামায়াতের নায়েবে আমিরকে গ্রেপ্তারের প্রতিবাদে ককটেল বিষ্ফোরণ, ধাওয়া-পাল্টা ধাওয়ার মধ্যদিয়ে চাঁপাইনবাবগঞ্জে পালিত হয় জামায়াতের ডাকা আধাবেলা হরতাল।  রোববার সকালে শহরের শিবতলা মোড় থেকে হরতালের সমর্থনে একটি মিছিল বের করে জামায়াতের নেতাকর্মীরা। মিছিলটি আরামবাগ মোড়ে পৌঁছালে পুলিশ বাধা দেয়। এরপর শুরু হয় ধাওয়া-পাল্টা ধাওয়া। পিকেটাররা এ সময় বেশ কয়েকটি ককটেল বিষ্ফোরণ ঘটায়। রাস্তায় ইট ফেলে যান চলাচল বন্ধ করে দেয় তারা। পুলিশ পিকেটারদের ছত্রভঙ্গ করতে রাবার বুলেট ও ফাঁকা গুলি ছোঁড়ে। ধাওয়া-পাল্টা ধাওয়ার পর অবিস্ফোরিত অবস্থায় কয়েকটি ককটেল উদ্ধার করে তা নিষ্ক্রিয় করা হয়।

আরও পড়ুন

সর্বশেষ