সোমবার, জুন ১৭, ২০২৪
প্রচ্ছদআরো খবর......খিলগাঁও আইডিয়াল স্কুলে ফাটল : শিক্ষা কার্যক্রম না চালানোর দাবি

খিলগাঁও আইডিয়াল স্কুলে ফাটল : শিক্ষা কার্যক্রম না চালানোর দাবি

KHILGON SCHOOL (2)দেয়ালে ফাটল থাকায় খিলগাঁও ন্যাশনাল আইডিয়াল স্কুলের ৫ নম্বর ভবনে শিক্ষা কার্যক্রম না চালানোর দাবি জানিয়েছেন অভিভাবকরা। স্কুল কর্তৃপক্ষ বলছে, বুয়েট পরীক্ষার প্রতিবেদনে ভবন ব্যবহার করা যেতে পারে এমন রিপোর্ট দেয়ায় কার্যক্রম চালিয়ে যাওয়া হচ্ছে। তবে অভিভাবকরা বলছেন, রিপোর্টে ভবনটিকে ঝুঁকিমুক্ত ঘোষণা না করায় শিক্ষার্থীদের স্কুলে দিয়ে স্বস্তি পাচ্ছেন না তারা।

ভবন ব্যবহার করা যেতে পারে বুয়েট বিশেষজ্ঞদের এমন সার্টিফিকেট পাওয়ার পরপরই প্লাস্টার আর রংয়ে ফাটল ঢেকে দিয়েছেন খিলগাঁও ন্যাশনাল আইডিয়াল স্কুল কর্তৃপক্ষ।

অভিভাবকরা জানান, ৩ থেকে ৬ তলা পর্যন্ত বাইরের দেয়ালে ফাটল দেখা দেয়ায় কর্তৃপক্ষ স্কুল বন্ধ ঘোষণা করেন। তাদের অভিযোগ, বুয়েটের পরীক্ষায় ভবনটি ঝুঁকিমুক্ত ঘোষণা করা না হলেও স্কুলের ভাবমূর্তির অযুহাতে ১৬ দিন পর খুলে দেয়ায় হয়েছে। স্কুলের বিভিন্ন তলায় ঘুরে ফাঁটল ঢেকে ফেলার চিহ্ন দেখা গেছে। ন্যাশনাল আইডিয়াল স্কুলের উপাধক্ষ্য মো. বোরহান উদ্দিন ভূইয়া বলছেন, বুয়েটের রিপোর্টের পর আর আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। ফাটলের অবস্থা আরো খারাপ হয় কিনা তা পর্যবেক্ষণ করতে বুয়েটের রিপোর্টে যে নির্দেশনা দেয়া হয়েছে রং আর প্লাস্টারে ঢেকে ফেলার পর কীভাবে তা সম্ভব হবে এ নিয়েও প্রশ্ন তুলেছেন অভিভাবকরা।

আরও পড়ুন

সর্বশেষ