মঙ্গলবার, মে ১৪, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনউন্নত জাতি গঠনে শিক্ষার বিকল্প নেই : এটিএম পেয়ারুল ইসলাম

উন্নত জাতি গঠনে শিক্ষার বিকল্প নেই : এটিএম পেয়ারুল ইসলাম

চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম বলেন, উন্নত জাতি গঠনে শিক্ষার বিকল্প নেই। শিক্ষা অর্জনের জন্য মানসম্মত শিক্ষা প্রতিষ্ঠান ও মেধাবীদের সহায়ক ফাউন্ডেশনের গুরুত্ব অপরিসীম। মখলেছুর রহমান চৌধুরী- আলতাজ খাতুন ফাউন্ডেশন এই এলাকায় শিক্ষা বিস্তারে ব্যাপক ভূমিকা রাখছে। একইভাবে শিক্ষাবৃত্তি চালু অত্যন্ত প্রসংশনীয়।যা শিক্ষার্থীদের পড়ালেখায় আরো মনযোগী হতে উদ্বুদ্ধ করবে। বর্তমান সরকার শিক্ষা ব্যবস্থাকে সর্বাধিক গুরুত্ব দিচ্ছে। তাই শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীরা বছরের প্রথম দিনই হাতে বই পেয়ে যায়। শিক্ষার্থীদের মেধা ও মননের জন্য শিক্ষা বৃত্তি অত্যন্ত প্রয়োজনীয়।FB_IMG_1682785098454

চন্দনাইশ কিন্ডার গার্ডেন অ্যাসোসিয়েশন আয়োজিত মখলেসুর রহমান চৌধুরী- আলতাজ খাতুন ফাউন্ডেশনের মেধা বৃত্তি পরীক্ষা-২০২২ বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের সনদ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আগে দশ গ্রাম ঘুরেও একজন শিক্ষিত মানুষ পাওয়া যেত না। এখন প্রতিটি ঘরে ঘরে শিক্ষিত মানুষ আছে। সাধারণ শিক্ষার পাশাপাশি এখন মাদ্রাসা শিক্ষায়ও একটা আমূল পরিবর্তন এসেছে। শিক্ষার গুণগত মান উন্নয়ন ও অবকাঠামোগত উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছে সরকার। শিক্ষার মান উন্নয়নে দৃঢ়তার সঙ্গে কাজ করছে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার দেশের প্রত্যন্ত অঞ্চলের শিক্ষাব্যবস্থাকে উন্নতির দিকে নিয়ে যেতে প্রত্যেকটি গ্রামেগঞ্জে নতুন ভবন নির্মাণ ও স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় স্থাপন করে, সরকারিকরণের আওতায় এনে শিক্ষার মান উন্নয়নে দৃঢ়তার সঙ্গে কাজ করছে।প্রধানমন্ত্রী সেই লক্ষ্যকে সামনে রেখে নতুন প্রজন্মকে জ্ঞানভিত্তিক ও বিজ্ঞানসম্মত শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। যাতে তারা আদর্শ শিক্ষা গ্রহণ করে আগামী দিনে নেতৃত্বদানের উপযোগী হয়ে গড়ে উঠতে পারে।উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় নৌকায় ভোট চাই। বঙ্গবন্ধুর হাতেগড়া সংগঠন আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকার দেশকে যেভাবে এগিয়ে নিয়েছে। অতীতের কোনো সরকার এমন উন্নয়ন করতে পারেনি। সর্বোপরি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গঠনে সকলে একসাথ কাজ করতে হবে।

চন্দনাইশ কিন্ডার গার্ডেন এসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ শাহজাহানের সভাপতিত্বে উদ্বোধক ছিলন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল জব্বার চৌধুরী, ড. সুকান্ত ভট্টাচার্য, মাহমুদা বেগম, পৌর মেয়র মাহবুবুল আলম খোকা, আবু আহমেদ চৌধুরী, ফারহান আফরিন জিনিয়া, অধ্যক্ষ জাহাঙ্গীর আলম, আব্দুচ ছাত্তার চৌধুরী, আব্দুল কৈয়ুম চৌধুরীসহ প্রমুখ।

উল্লেখ্য, চট্টগ্রাম জেলা পরিষদ কর্তৃক বাস্তবায়িত বিভিন্ন উন্নয়নমূলক কাজ উদ্বোধন ও পরিদর্শন করেন।

আরও পড়ুন

সর্বশেষ