সোমবার, ফেব্রুয়ারি ২৬, ২০২৪
প্রচ্ছদঅর্থ ও বানিজ্য সময়আমিরাতে আল হারামাইন পারফিউমস গ্রুপের ইফতার মাহফিল

আমিরাতে আল হারামাইন পারফিউমস গ্রুপের ইফতার মাহফিল

প্রতিবছরের ন্যায় এবারও বাংলাদেশি মালিকানাধীন আমিরাত ভিত্তিক আন্তর্জাতিক সুরভী ব্রান্ড আল হারামাইন পারফিউমস গ্রুপের পক্ষ থেকে ৫ সহস্রাধিক লোকের ইফতার মাহফিল সম্পন্ন হয়েছে। মঙ্গলবার (১২ এপ্রিল) কোম্পানির আজমান ফ্যাক্টরি প্রাঙ্গণে এ মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে বাংলাদেশিদের পাশাপাশি স্থানীয় আমিরাতি কম্যুনিটি ছাড়াও প্রাচ্য ও প্রতীচ্যের বিভিন্ন দেশের সহস্রাধিক মানুষের পদচারণায় মুখরিত হয়ে ওঠে আল হারামাইন প্রাঙ্গণ। পাঁচ সহস্রাধিক নারী পুরুষের জন্য পৃথক আয়োজন ছাড়াও স্থান সংকুলান না হওয়ায় কোম্পানির প্রধান ফটকের বাইরে দেশিবিদেশি সহস্রাধিক সাধারণ মানুষের মাঝে বিতরণ করা হয় ইফতার। খতমে কুরআন, দোয়া ও ইফতার মাহফিলের এই বিশাল অনুষ্ঠানটিকে সুশৃংখল করতে দায়িত্ব পালন করে স্থানীয় আজমান পুলিশ।

FB_IMG_1681404412096

প্রতিবছর ইফতার মাহফিল করে কেবল মানুষের মধ্যে মেলবন্ধন সৃষ্টি নয় বরং বাংলাদেশ এবং আমিরাতের বাণিজ্যিক সম্পর্ক উন্নয়নের চিন্তাও এর সাথে সম্পৃক্ত থাকার কথা জানালেন আমিরাতে শীর্ষ বাংলাদেশী উদ্যোক্তা, এনআরবি ব্যাংক ও আল হারামাইন গ্রুপের চেয়ারম্যান সি আইপি মাহতাবুর রহমান নাসির। তিনি আল হারামাইনের নামে আজমানে একটি সড়কের নামকরণ প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান এবং একইসাথে আমিরাতে বাংলাদেশের নামে কোন সড়কের নাম না থাকায় বাংলাদেশ সরকারের পক্ষ থেকে সে উদ্যোগ গ্রহণের আহবান জানান।

অনুষ্ঠানে আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত প্রবাসীদের উদ্দেশ্যে বলেন, আমিরাত সরকার দেশের আভ্যন্তরীণ ও বিদেশি জনশক্তির কল্যাণে নতুন আনএমপ্লয়মেন্ট ইন্স্যুরেন্স স্কীমসহ যে সব পদক্ষেপ নিয়েছে তা নির্ধারিত সময়সীমার মধ্যে গ্রহণ করুন। তিনি একটি সুশৃংখল জাতি হিসেবে নিজেদেরকে পরিচিত করে প্রবাসীদের প্রতি বিদেশে বাংলাদেশের মর্যাদা ও পতাকাকে সমুন্নত রাখতে কাজ করার আহ্বানও জানান।

আমিরাতের রাজ পরিবারের সদস্য, স্থানীয় সরকারের ইকনোমিক ডিপার্টমেন্টের কর্মকর্তা, দুবাই বাংলাদেশ কনসুলেটর কনসাল জেনারেল বিএম জামাল হোসেন, বাংলাদেশি কমিউনিটির নেতৃবৃন্দ, বিভিন্ন সামাজিক, ব্যবসায়িক ও সাংস্কৃতিক সংগঠন, পেশাজীবী সংগঠনের নেতাকর্মীরা এতে উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

সর্বশেষ