শনিবার, মে ৪, ২০২৪
প্রচ্ছদআরো খবর......ভাই-বোনের পুনর্মিলন ৩১বছর পর

ভাই-বোনের পুনর্মিলন ৩১বছর পর

বিশেষ প্রতিনিধিঃ (বিডি সময় ২৪ ডটকম)

সামাজিক যোগাযোগের ক্ষেত্রে বর্তমান বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মাধ্যম ফেসবুক। তথ্য প্রযুক্তির এ যুগে প্রতিনিয়ত কত কিছুই না ঘটছে এই ফেসবুকের কল্যাণে। সম্প্রতিও ঘটেছে চমকপ্রদ এক ঘটনা।১৯৬০ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত চলে গুয়েতেমালার গৃহযুদ্ধ। যুদ্ধের সময় যোগাযোগ হারিয়ে ফেলা ভাই-বোনের মধ্যে দীর্ঘ ৩১ বছর পর পুনর্মিলন ঘটলো এই ফেসবুকের কল্যাণেই।

মিউচুয়াল সাপোর্ট গ্রুপের কর্মী এনরিক বারেরা বলেন, সংস্থার সদর দপ্তরে ওফেলিয়া, আভিলিও এলসিরা ফুনেজ ভেলাসকুয়েজের পুনর্মিলনের এই আবেগঘন ঘটনাটি ঘটে। সুদীর্ঘ তিন দশকেরও বেশি সময় পর পুনরায় এক সঙ্গে হতে পেরে তিন ভাই-বোনের চোখ আনন্দাশ্রুতে সিক্ত হয়ে ওঠে। বুক ভরে যায় অপার আনন্দে।

যুদ্ধের সময় মা-বাবা নিহত হওয়ার পর এতিম হয়ে পড়া বোন ওফেলিয়া ও ভাই আভিলিও হুহুতেনাঙ্গোর লা দেমোক্রেশিয়া শহরে বেড়ে ওঠেন। ২০ বছর আগে তাদের এক বোন এলসিরাকে হন্ডুরাসের একটি পরিবার দত্তক নেয়। তিনি সান পেদ্রো সুলায় নার্সিং নিয়ে পড়ালেখা শেষে বিয়ে-থা করে ওখানেই সংসার পাতেন। এলসিরা বা ওফেলিয়া ও আভিলিও কেউ কারো খোঁজ-খবর জানতেন না।

মিউচুয়াল সাপোর্ট গ্রুপ নামের সংস্থাটি তাদের পরিবারের আরেক সদস্য ক্রিসেরিওর সঙ্গে আভিলিও’র পুনর্মিলনে সহায়তার ফলেই মূলত এলসিরার সঙ্গেও পুনর্মিলনের সুযোগ সৃষ্টি হয়। এদের পুনর্মিলনের ছবি ফেসবুকে পোস্ট করার পর তাদের নিখোঁজ বোন এলসিরা  ভাইদের চিনতে পারেন এবং তৎক্ষণাৎ সাহায্যের জন্য মিউচুয়াল সাপোর্ট গ্রুপের শরণাপন্ন হন।

এলসিরার বয়স বর্তমানে ৩৫। মাত্র চার বছর বয়সে তিনি তার অপর ভাই-বোনের সঙ্গে যোগযোগ হারিয়ে ফেলেন। দুই বোন ও  এক ভাইকে ফিরে পেয়ে আনন্দিত এলসিরা বলেন,  ভাই -বোনদের ফিরে পেয়ে খুবই খুশি লাগছে। এরা মূলত সাত-ভাই বোন। তাদের ভিক্টর, এস্টেলা এবং ইউবার্তা নামের আরো তিন ভাই বোন এখনো নিখোঁজ রয়েছে।

আরও পড়ুন

সর্বশেষ