সোমবার, ফেব্রুয়ারি ২৬, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনরেড ক্রিসেন্ট চট্টগ্রাম জেলার উদ্যোগে বঙ্গবন্ধুর ১০৩ তম জন্ম বার্ষিকী ও জাতীয়...

রেড ক্রিসেন্ট চট্টগ্রাম জেলার উদ্যোগে বঙ্গবন্ধুর ১০৩ তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, চট্টগ্রাম জেলা ইউনিটের আয়োজনে যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের বাস্তবায়নে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। আলোচনা সভা ও কেক কাটার মধ্য দিয়ে জেলা রেড ক্রিসেন্ট মাঠ প্রাঙ্গণে থেকে কার্যক্রম অনুষ্ঠিত হয় । দিবসের তাৎপর্যকে তুলে ধরে আলোচনা সভা ও শিশুদের মাঝে খাদ্য বিতরণ, কেক কাটা কার্যক্রম অনুষ্ঠিত হয়।

IMG-20230317-WA0001

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা রেড ক্রিসেন্টের ও জেলা পরিষদ চেয়ারম্যান এ টি এম পেয়ারুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদ সদস্য ও জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের ভাইস চেয়ারম্যান ডাঃ শেখ শফিউল আজম । জেলা রেড ক্রিসেন্টের কার্যকরী পর্ষদ সদস্য ফখরুল ইসলাম চৌধুরী পরাগ এর সঞ্চালনায় সম্মানিত অতিথি জেলা রেড ক্রিসেন্টের সেক্রেটারী মোঃ আসলাম খান, জেলা রেড ক্রিসেন্টের কার্যকরী পর্ষদ সদস্য শাহাদাত হোসেন রুমেল, মোঃ ইসমাইল হক চৌধুরী, জেমিসন রেড ক্রিসেন্ট মাতৃসদন হাসপাতালের পরিচালক কে এফ রহমান, যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রাম এর যুব প্রধান গাজী মোঃ ইফতেকার হোসেন ইমু, হাসাপাতালের সিএমও রোজী বিশ^াস।
প্রধান অতিথির বক্তব্যে এ টি এম পেয়ারুল ইসলাম বলেন, প্রকৃতপক্ষে বঙ্গবন্ধু আমাদের অনুভূতি ও অন্তরাত্মায় মিশে আছেন। শেখ মুজিব মানেই বাংলাদেশ। জাতির পিতার প্রতি আমাদের ঋণ,শ্রদ্ধা, ভালোবাসা অশেষ। শেখ মুজিব মানেই বাংলার মুক্ত আকাশ। শেখ মুজিব মানেই বাঙালির অবিরাম মুক্তির সংগ্রাম। শেখ মুজিব মানেই বাঙালি জাতির অস্তিত্ব। শেখ মুজিব মানেই বাঙালির ঠিকানা। শেখ মুজিব মানেই বাঙালি জাতির আশ্রয়-ভরসা। শেখ মুজিব মানেই বাঙালির আদর্শ। শেখ মুজিব মানেই ঝড়-ঝঞ্ঝার মাঝে মাথা উঁচু করে বাঙালির সঠিক পথে চলা এবং তাঁর জীবন, সংগ্রাম কর্ম অনুসরণ, অনুকরণ করা।

আরও পড়ুন

সর্বশেষ