বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
প্রচ্ছদটপস্ত্রীর করা মামলায় কারাগারে সিটি ব্যাংকের চেয়ারম্যান

স্ত্রীর করা মামলায় কারাগারে সিটি ব্যাংকের চেয়ারম্যান

জালিয়াতি ও অর্থ আত্মসাতের অভিযোগে স্ত্রীর করা মামলায় সিটি ব্যাংকের চেয়ারম্যান এবং পারটেক্স স্টার গ্রুপের ভাইস চেয়ারম্যান, স্টার পার্টিকেল মিলস লিমিটেড, পারটেক্স লেমিলেটস লিমিটেড ও স্টার স এডেসিভস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আজিজ আল কায়সারকে কারাগারে পাঠানো হয়েছে।

আজ বৃহস্পতিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম তিনটি মামলায় আসামির জামিন বাতিল করে তাঁকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মামলার বাদী পক্ষের আইনজীবী তুহিন হাওলাদার আজকের পত্রিকাকে জানান, তিনটি মামলায় জামিন বাতিল করে আজিজকে কারাগারে পাঠানো হয়।

মামলার প্রতিবেদন দাখিলের তারিখ ধার্য ছিল আজ। আসামি অন্তর্বর্তীকালীন জামিনে থেকে আদালতে উপস্থিত ছিলেন। কিন্তু জামিনের শর্ত ভঙ্গ করায় বাদী পক্ষের আইনজীবী আসামির জামিন বাতিলের আবেদন করেন। শুনানি শেষে আদালত ওই আবেদন মঞ্জুর করে আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে আজিজ আল কায়সারের স্ত্রী তাবাসসুম কায়সার বাদী হয়ে আদালতে তিনটি মামলার আবেদন করেন। এরপর আদালত তেজগাঁও শিল্পাঞ্চল থানায় তিন মামলা এজাহার হিসেবে গণ্য করে পুলিশকে তদন্তের নির্দেশ দেন। তেজগাঁও শিল্পাঞ্চল থানা গত বছর ২৮ ডিসেম্বর বাহ্যিক আরজিকে এজাহার হিসেবে গণ্য করেন।

এরই মধ্যে গত ৭ ফেব্রুয়ারি আসামি আদালতে হাজির হয়ে জামিন নেন। কিন্তু জামিনের শর্ত ভঙ্গ করায় বাদীপক্ষ জামিন বাতিলের আবেদন করেন।

মামলাগুলোর অভিযোগে বলা হয়েছে, পারটেক্স গ্রুপের তিনটি কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক আসামি আজিজ আল কায়সার। অন্যদিকে তাঁর স্ত্রী তাবাসসুম কায়সারও এই কোম্পানিগুলোর শেয়ারহোল্ডার। বাদীকে না জানিয়ে আসামি গত বছর বিভিন্ন সময়ে কোম্পানিগুলোর শেয়ার নিজ নামে স্থানান্তর করেন। এ ক্ষেত্রে বাদীর স্বাক্ষর জাল-জালিয়াতি করে শেয়ারগুলো স্থানান্তর করে বাদীর শেয়ারের সমস্ত টাকা আত্মসাৎ করেন আসামি আজিজ আল কায়সার।

আরও পড়ুন

সর্বশেষ