সোমবার, এপ্রিল ২২, ২০২৪
প্রচ্ছদটপ৩৭ তম ফোবানা সম্মেলন কানাডায় ১-৩ সেপ্টেম্বর

৩৭ তম ফোবানা সম্মেলন কানাডায় ১-৩ সেপ্টেম্বর

ফেডারেশন অব বাংলাদেশী এসোসিয়েশনস ইন নর্থ আমেরিকা-ফোবানার ৩৭ তম সম্মেলন কানাডার মন্ট্রিয়ল শহরে আগামী ১,-৩ সেপ্টেম্বর শেরাটন লাভাল হোটেলে অনুষ্টিত হবে। রবিবার ১২ মার্চ জাতীয় প্রেসক্লাবে তফাজ্জল হোসেন মানিক মিয়া মিলনাতনে (ভিআইপি লাউঞ্জ) সংবাদ সম্মেলনে এই তথ্য জানান ফোবানা চেয়ারম্যন আতিকুর রহমান।
প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার বিপুল সংখ্যক সাংবাদিকের উপস্থিতিতে কনফারেন্সে ফোবানার চেয়ারম্যান আতিকুর রহমান, সাবেক চেয়ারম্যান বেদারুল ইসলাম বাবলা, সাবেক চেয়ারম্যান জাকারিয়া চৌধুরী, যুগ্ম সম্পাদক কবির কিরণ ও ২০২২’র লসএঞ্জেলেস ফোবানার মেম্বার সেক্রেটারী সৈয়দ এম হোসেন বাবু, সংগীত শিল্পী ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব লস এঞ্জেলেসের প্রতিনিধি কাবেরী রহমান প্রমুখ এসময় উপস্থিত ছিলেন। ৩৭তম ফোবানা মন্ট্রিয়লের আহবায়ক সাংবাদিক মনিরুজ্জামান ভার্চূয়্যালি সংবাদ সম্মেলনে যুক্ত থেকে সাংবাদিকদের কনভেনশনের বিষয়াদি অবহিত করেন।
সংবাদ সম্মেলনে জানানো হয়- উত্তর আমেরিকার সবচেয়ে বৃহত্তম বাংলাদেশী সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ফোবানা। এবার দীর্ঘ দিন পর বাংলাদেশ এসোসিয়েশন অফ মন্ট্রিয়ল ফোবানা সম্মেলনটি করতে যাচ্ছে । এই সম্মেলনটির কনভেনার হচ্ছেন উত্তর আমেরিকার জনপ্রিয় সংগঠক মনিরুজ্জামান এবং মেম্বার সেক্রেটারী হাফিজুর রহমান ও অভিজিৎ দে।
ফোবানার মূল লক্ষ্য হচ্ছে বাংলাদেশের সংস্কৃতি, কৃষ্টি ও ভাষাকে উত্তর আমেরিকায় বসবাসরাত বাংলাদেশীদের অংশগ্রহণের মাধ্যমে উজ্জীবিত রাখা এবং নুতন প্রজন্মের কাছে এর প্রচার ও প্রসার করা।
আরও পড়ুন

সর্বশেষ