শনিবার, মে ৪, ২০২৪
প্রচ্ছদজাতীয়ব্যর্থতার দায় অন্যের ওপর চাপানোর জন্যই রাজনৈতিক দুরভিসন্ধিমূলকভাবে পিন্টুকে শাস্তি দেয়া হয়েছে...

ব্যর্থতার দায় অন্যের ওপর চাপানোর জন্যই রাজনৈতিক দুরভিসন্ধিমূলকভাবে পিন্টুকে শাস্তি দেয়া হয়েছে : মির্জা ফখরুল

ষ্টাফরিপোর্টার  (বিডিসময়২৪ডটকম)

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নিজেদের ব্যর্থতার দায় ঢাকতে ও রাজনৈতিক ষড়যন্ত্রমূলকভাবে পিলখানা হত্যা মামলায় মিথ্যা, অন্যায়ভাবে বিএনপি নেতা নাসির উদ্দিন পিন্টুকে  জড়ানো হয়েছে।  মঙ্গলবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ১৮ দলীয় জোটের টানা ৬০ ঘণ্টা হরতালের দ্বিতীয় দিন শেষে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

তিনি বলেন,মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার গভীর চক্রান্তের মাধ্যমে বিএনপির কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন আহমেদ পিন্টুর বিরুদ্ধে মিথ্যা মামলা জড়িয়ে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে। পিলখানার বিডিআর সদর দপ্তরে সংঘটিত হত্যাকান্ডের সাথে অন্যায় ও বানোয়াট মামলায় জড়িয়ে সাড়ে চার বছর ধরে কারাগারে আটক করে রেখেছে।

এ ঘটনায় সরকারি ব্যর্থতার দায় অন্যের ওপর চাপানোর জন্যই রাজনৈতিক দুরভিসন্ধিমূলকভাবে পিন্টুকে শাস্তি দেয়া হয়েছে। আমরা এই প্রহসনের বিরুদ্ধে নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে তার নি:শর্ত মুক্তি দাবি করছি।

হরতালের বিষয়ে ফখরুল বলেন, বরাবরের মত মঙ্গলবারও সরকার তাদের আজ্ঞাবহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং যুবলীগ-ছাত্রলীগ-শ্রমিক লীগের সশস্ত্র সন্ত্রাসীদের দিয়ে ১৮ দলীয় জোটের নেতাকর্মীদের গুলি করে হত্যা, জখম, ভ্রাম্যমান আদালত বসিয়ে অন্যায়ভাবে কারাদন্ড প্রদান এবং মিথ্যা মামলা দায়ের করেছে। তিনি বলেন, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার দাবিতে হরতাল চলাকালে আজ এক অভিনব এ্যাকশন দেখা গেছে। আন্দোলনরত ১৮ দলীয় জোটের মহিলা নেতাকর্মীদের দমন করার অংশ হিসেবে সরকার র‌্যাব-পুলিশের পাশাপাশি এখন মহিলা যুবলীগের সশস্ত্র নেতাকর্মীদের মাঠে নামিয়েছে।

প্রধানমন্ত্রীর পুত্র সজিব ওয়াজেদ জয়ের “বিরোধী দল ক্ষমতায় এলে এদেশ একটি হিন্দুও থাকবে না” মন্তব্যের উল্লেখ করে মির্জা আলমগীর বলেন, জয়ের এ বক্তব্য অলীক, উদ্ভট এবং অবিবেচনা প্রসূত। তার বক্তব্যে আমাদের আবহমানকালের সাম্প্রদায়িক সম্প্রীতির গৌরবোজ্জল ঐতিহ্যকে ম্লান হয়েছে।

হরতালের চিত্র তুলে ধরে তিনি বলেন, ঢাকা মহানগরীসহ সারাদেশে আজ নিহত হয়েছে ১ জন, গ্রেপ্তার ৬ শত, আহত ২১ শত, আসামী ৯ হাজার, ভ্রাম্যমান আদালত  ১৩ জনকে সাজা প্রদান করেছে।  সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

সর্বশেষ